Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে জনস্বার্থ মামলা করতে পারেন শুভেন্দু

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতদের আত্মীয় পরিজনের ক্ষতিপূরণ পাইয়ে দিতে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৭
Share: Save:

রাজ্যে গত কয়েকদিনের বর্ষায় জমা জলে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছে বেশ কয়েকজন মানুষের। এ বার সেই নিহতদের আত্মীয় পরিজনকে ক্ষতিপূরণ পাইয়ে দিতে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন তিনি। সরকার ও বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার ক্ষতিপূরণ ঘোষণার জন্য শুক্রবার পর্যন্ত অপেক্ষা করবেন নন্দীগ্রাম বিধায়ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সংশ্লিষ্ট সংস্থা যদি পরিবারবর্গকে ক্ষতিপূরণ না দেন, তা হলে তিনি আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন।

শুভেন্দু বলেন, ‘‘কলকাতা এবং কেএমডিএ এলাকার বিদ্যুৎ সংযোগের দায়িত্ব থাকা সংস্থা অনেক ক্লাবকে টাকা দেন। অনেক রাজনৈতিক দলকে টাকা দেন। সরকারের অনেক কাজ করেন। যাঁরা মারা গিয়েছেন, এ বার তাঁদের পরিবারকে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হোক। জনস্বার্থে মামলা দায়ের করব। রাজ্য সরকারকেও সমপরিমাণ ক্ষতিপূরণ দিতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘শুধু ক্ষতিপূরণ দিলেই হবে না। অভিযুক্তদের শাস্তি দিতে হবে। মুখ্যমন্ত্রী ক্ষতিপূরণ ঘোষণা করে সংশ্লিষ্ট ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। আর সিইএসসি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দিক।’’

ক্ষোভের সুরে বিরোধী দলনেতা বলেন, ‘‘রাজ্য সরকার কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করছে, কেন্দ্র নাকি সব বেচে দিচ্ছে। আর এখানে তো রাজ্য সরকার গোটা রাজ্যে বিদ্যুতের লাইন রক্ষণাবেক্ষণের দায়িত্ব তুলে দেওয়া দিয়েছে বেসরকারি সংস্থার হাতে।’’ প্রসঙ্গত, মঙ্গলবার খড়দহ এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একই পরিবারের তিনজনের। ঘটনায় অনাথ হয়ে পড়েছে এক চার বছরের শিশু। বুধবার দমদম এলাকায় একই ভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছে দুই কিশোরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari CESC Electricity, CESC, WBSEDCL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE