Advertisement
১৯ মে ২০২৪
Duare Doctor

‘দুয়ারে ডাক্তারে’ শামিল-নির্দেশ

বৃহস্পতিবার হাওড়ার পাঁচলা মোড়ের প্রশাসনিক সভায় এসএসকেএমের প্রসঙ্গ তুলে জেলায় চিকিৎসা শিবিরে অন্যদেরও সামিল হওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Picture of Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:২৩
Share: Save:

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ির প্রত্যন্ত এলাকায় গিয়ে চিকিৎসা শিবির করেছে এসএসকেএম। সেই পথেই এ বার ‘দুয়ারে ডাক্তার’ কর্মসূচিতে সামিল হচ্ছে শহরের অন্যান্য মেডিক্যাল কলেজগুলিও।

বৃহস্পতিবার হাওড়ার পাঁচলা মোড়ের প্রশাসনিক সভায় এসএসকেএমের প্রসঙ্গ তুলে জেলায় চিকিৎসা শিবিরে অন্যদেরও সামিল হওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেসরকারি হাসপাতালগুলিকেও এ বিষয়ে এগিয়ে আসতে আহ্বান জানান। মমতা বলেন, ‘‘এতে গ্রামবাসীরা উপকৃত হবেন।’’

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম এ দিন বিকেলেই এসএসকেএমের অধিকর্তা এবং আরজি কর, কলকাতা মেডিক্যাল, ন্যাশনাল মেডিক্যাল, নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষদের সঙ্গে বৈঠকে বসেন। পরে স্বাস্থ্যসচিব বলেন, ‘‘আপাতত দু’মাসের জন্য কোন মেডিক্যাল কলেজ কোন জেলাতে যাবে, সেটা ঠিক করা হয়েছে। পরের পর্যায়ে যে সব জেলাতে মেডিক্যাল কলেজ নেই, সেখানে বেশি করে শিবির হবে। তাতে পাশ্ববর্তী জেলার মেডিক্যাল কলেজও সহযোগিতা করবে।’’

এই উদ্যোগ নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। উঠেছে আসন্ন পঞ্চায়েত ভোটের প্রসঙ্গও। কলকাতার সরকারি হাসপাতালে একটি বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে সমস্যা তৈরি হয়েছে। সেই সংকট না কাটিয়ে কেন ঘটা করে জেলায় চিকিৎসকদের পাঠানো হচ্ছে প্রশ্ন উঠছে তা নিয়েও। জেলাস্তরে সুপার স্পেশ্যালিটি, মেডিক্যাল কলেজ গড়ে তোলার পরেও কেন এমন বন্দোবস্ত করতে হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলেছে বিভিন্ন চিকিৎসক সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare Doctor Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE