Advertisement
১৯ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: মুকুলহীন বৈঠক, কাজ শুরু করে দিল পিএসি

চেয়ারম্যান পদে মুকুলের নিয়োগে আপত্তি জানিয়ে বিজেপি আগেই এই কমিটির বৈঠক বয়কটের সিদ্ধান্ত নিয়েছে।

পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র বৈঠকে এলেন না চেয়ারম্যান মুকুল রায়।

পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র বৈঠকে এলেন না চেয়ারম্যান মুকুল রায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২১ ০৫:৫৯
Share: Save:

পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র বৈঠকে এলেন না চেয়ারম্যান মুকুল রায়। শুক্রবার তাঁর অনুপস্থিতিতেই অর্থ তছরূপের দু’টি গুরুত্বপূর্ণ রিপোর্ট নিয়ে আলোচনা হল পিএসি-র বৈঠকে। তছরূপের ওই দু’টি নির্দিষ্ট ঘটনা সম্পর্কে কমিটিকে জানাতে হাজির হয়েছিলেন সংশ্লিষ্ট বিভাগের সরকারি আধিকারিকেরাও। চেয়ারম্যান অনুপস্থিত থাকায় এ দিনের বৈঠক পরিচালনা করেন কমিটির অন্যতম সদস্য বিধায়ক তাপস রায়।

চেয়ারম্যান পদে মুকুলের নিয়োগে আপত্তি জানিয়ে বিজেপি আগেই এই কমিটির বৈঠক বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। তাই এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন শাসক দলের বিধায়কেরাই। তবে বিজেপির এই বয়কট এবং মুকুলের নিয়োগ নিয়ে বিতর্ক সামনে এসেছে এ দিনও। প্রসঙ্গত, দলত্যাগবিরোধী অভিযোগ সংক্রান্ত শুনানি প্রসঙ্গে মুকুল অবশ্য জানিয়েছিলেন তিনি অসুস্থ।

বিধানসভা চত্বরে জন্মাষ্টমীর অনুষ্ঠানে প্রায় প্রতি বছরই স্পিকার, সরকার ও বিরোধী পক্ষের বিধায়কেরা একসঙ্গে উপস্থিত হন। এ দিন অনুষ্ঠানে বিরোধীদের সে ভাবে দেখা যায়নি। সে প্রসঙ্গে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘বিধানসভার মর্যাদা ও গুরুত্ব বুঝেই সকলের চলা উচিত।’’ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরে ওই অনুষ্ঠানে গিয়েছিলেন। এই বিষয়েও অবশ্য পিএসি-র বিতর্ক সামনে এনে শুভেন্দু বলেন, ‘‘আগে পিএসি-র চেয়ারম্যান পদে নিয়োগের বিষয়টি ঠিক করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Public Accounts Committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE