Advertisement
০৬ মে ২০২৪
Partha Chatterjee

বাড়ি বিক্রির টোপে ৫০ লক্ষ হাতান ‘পার্থ-ঘনিষ্ঠ’! প্রকাশ্যে আসতেই শ্রীঘরে শিক্ষিকা স্ত্রী

ব্যবসায়ী বিকাশ বেরার অভিযোগ, নিজের বাড়ি বিক্রির টোপ দিয়ে তাঁর কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন অতনু। পরে জানা যায়, ওই বাড়িটি ব্যাঙ্কে বন্ধক রেখে অতনু মোটা টাকা তুলে নিয়েছেন।

ধৃত মানসী গুছাইতের স্বামী অতনু গুছাইতের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি ও আর্থিক প্রতারণার মতো একাধিক অভিযোগ রয়েছে।

ধৃত মানসী গুছাইতের স্বামী অতনু গুছাইতের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি ও আর্থিক প্রতারণার মতো একাধিক অভিযোগ রয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৯:৪৩
Share: Save:

নিজের বাড়ি বন্ধক থাকলেও তা বিক্রির টোপ দিয়ে প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত কোলাঘাটের এক বাসিন্দার বিরুদ্ধে এই অভিযোগ ছিল। তবে পার্থর গ্রেফতারির পর থেকেই তিনি স্ত্রী, মা এবং ভাইয়ের সঙ্গে গা ঢাকা দেন বলে দাবি। তাঁর শিক্ষিকা স্ত্রীর প্রকাশ্যে আসার খবর পেয়ে মঙ্গলবার অভিযান চালিয়ে তাঁকে একটি স্কুল থেকে গ্রেফতার করল পুলিশ। বুধবার ধৃতকে তমলুক আদালতে হাজির করা হলে বিচারক তাঁকে ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

কোলাঘাটের কোলা গ্রামের বাসিন্দা অতনু গুছাইতের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি, আর্থিক প্রতারণার মতো একাধিক অভিযোগ রয়েছে। তমলুক থানা সূত্রে খবর, অতনু-সহ তাঁর স্ত্রী মানসী, মা মিত্রা এবং ভাই শান্তনুর নামে একটি আর্থিক প্রতারণার অভিযোগ করা হয়েছে তমলুক থানায়। তমলুকের শহিদ মাতঙ্গিনী ব্লকের বাঁপুর গ্রামের হোটেল ব্যবসায়ী বিকাশ বেরার অভিযোগ, নিজের বাড়ি বিক্রির টোপ দিয়ে তাঁর কাছ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন অতনু। পরে তিনি জানতে পারেন, ওই বাড়িটি ব্যাঙ্কে বন্ধক রেখে অতনু মোটা অঙ্কের টাকা তুলে নিয়েছেন। অতনুর কাছে টাকা ফেরত চাইতে গেলে তাঁকে ৪টি চেক দেওয়া হয়, যা পরে বাউন্স হয়ে যায়। পুনরায় টাকা ফেরত চাইতে গেলে বিকাশকে বেধড়ক মারধর করা হয়।

অগত্যা পুলিশের দ্বারস্থ হন বিকাশ। যদিও ‘প্রভাবশালী’ অতনুর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। এর পর তমলুক আদালতের দ্বারস্থ হন বিকাশ। তার পর থেকেই স্বপরিবার অতনু গা ঢাকা দেন বলে দাবি। বিকাশ বলেন, ‘‘মঙ্গলবার মানসী পাঁশকুড়ার পানিহাটি হাইস্কুলে এসেছেন জানতে পেরেই পুলিশকে সঙ্গে নিয়ে সেখানেই পৌঁছে যাই আমি। এর পর স্কুল ঘিরে রেখে সেখান থেকে মানসীকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় তমলুক থানার পুলিশ।’’

পুলিশ জানিয়েছে, বুধবার মানসীকে তমলুক আদালতে হাজির করা হয়। তমলুক আদালতের বিচারক সিজেএম ইনচার্জ তাপস লাহা ধৃতকে ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সরকারি আইনজীবী সফিউল ইসলাম। এই মামলার বাকি অভিযুক্তেরা এখনও পলাতক। তাঁদের পাকড়াও করতে জোরদার অভিযান চালানো হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Fraud Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE