Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

মমতার পথেই কোচবিহারে দিনভর সাইকেলে সওয়ার পার্থপ্রতিম, জ্বালানি-প্রতিবাদ চণ্ডীতলাতেও

দলনেত্রীর পথ অনুসরণ করেই জেলা সভাপতির আজকের এই কর্মসূচি, জানিয়েছেন পার্থপ্রতিম।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ও চুঁচুড়া ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫২
হুগলিতে প্রতিবাদ তৃণমূলের। কোচবিহারের রাস্তায় সাইকেলে সওয়ার পার্থপ্রতিম রায়।

হুগলিতে প্রতিবাদ তৃণমূলের। কোচবিহারের রাস্তায় সাইকেলে সওয়ার পার্থপ্রতিম রায়।
—নিজস্ব চিত্র

শহর কলকাতার রাজপথে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক স্কুটার চেপে নবান্নে যাওয়া-আসা করলেন। আর সেই দিনই কোচবিহারে দিনভর সাইকেল চালিয়ে প্রতীকী প্রতিবাদ করলেন জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়। দলীয়, সরকারি এবং ব্যক্তিগত যাবতীয় কাজকর্ম সারলেন সাইকেলে করেই। অন্য দিকে হুগলিতে পেট্রল পাম্পে বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা।

লিটার পিছু পেট্রেল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই। প্রতিবাদে গত ২০ ও ২১ ফেব্রুয়ারি তৃণমূল কর্মীদের রাজ্য জুড়ে বিক্ষোভ-মিছিলের নির্দেশ দিয়েছিলেন দলনেত্রী মমতা। নিজে একাধিক জনসভা ও কর্মসূচিতে লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। দলনেত্রীর পথ অনুসরণ করেই জেলা সভাপতির আজকের এই কর্মসূচি, জানিয়েছেন পার্থপ্রতিম।

বৃহস্পতিবার দিনভর কোচবিহার শহরের বিভিন্ন প্রান্তে দেখা গিয়েছে পার্থপ্রতিমকে। সাইকেল চালিয়ে শহর পরিক্রমার পাশাপাশি সদর মহকুমা শাসক ও জেলা পুলিশ সুপারের দপ্তরের কাজ সারেন। এর পর বিকেলের দিকে সাইকেল চালিয়ে বাজার করতে যান। বুকে পোস্টার লাগিয়ে চষে বেড়ান গোটা শহর। তাঁর সঙ্গে আরও কয়েকজন তৃণমূল নেতা-কর্মীও শামিল হয়েছিলেন এই সাইকেল সফরে।

Advertisement

পার্থপ্রতিম বলেন, কেন্দ্র যে ভাবে পেট্রোল-ডিজেল এবং রান্নার গ্যাসের দাম বাড়াচ্ছে, তাতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। এই ফেব্রুয়ারি মাসে ৩ দফায় গ্যাসের দাম বেড়েছে ১০০ টাকা। নাভিশ্বাস উঠেছে গরিব-মধ্যবিত্তের। তার প্রতিবাদেই আজকের এই প্রতীকী প্রতিবাদ।

পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হুগলির চণ্ডীতলার কলাছড়া পেট্রোল পাম্পে বিক্ষোভ দেখায় তৃণমূল। গ্যাস সিলিন্ডার নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান দলের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্নে যান মুখ্যমন্ত্রী। নবান্নে যাওয়ার সময় তিনি মন্ত্রী ফিরহাদ হাকিমের স্কুটির পিছনে বসে যান। কিন্তু ফেরার সময় বেশ কিছুটা রাস্নিতা নিজেই স্কুটি চালিয়ে ফিরে আশেন।

আরও পড়ুন

Advertisement