Advertisement
১৬ জুন ২০২৪
West Bengal Weather Today

কলকাতার আকাশ থাকবে মেঘলা, শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস, আর কোন জেলা ভিজতে পারে?

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। কলকাতার রাতের তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস।

image of couldy weather

শুধু কলকাতায় নয়, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই শুক্রবার হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১০:০৪
Share: Save:

আপাতত স্বস্তিতেই দিন কাটতে চলেছে কলকাতাবাসীর। বৃহস্পতিবার বারে বারে বৃষ্টির পর শুক্রবারও শহরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুধু কলকাতায় নয়, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই শুক্রবার হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। আকাশ থাকবে মেঘলা। শুক্রবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন অর্থাৎ, রাতের তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

বৃহস্পতিবার বিকেলের পর থেকে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে কলকাতার প্রায় সব জায়গাতেই। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। তার পরেই কমেছে তাপমাত্রা। তবে বৃহস্পতিবার সকালে কলকাতায় তাপমাত্রা ছিল খুব বেশি। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বৃহস্পতিবার কলকাতার রাতের তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কম। বৃহস্পতিবার রাজ্যে বাজ পড়ে মারা গিয়েছেন ১৬ জন। পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, হাওড়ায় এই মৃত্যু হয়েছে।

শুক্রবারও দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর-সহ দক্ষিণের ১৫টি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই বৃষ্টি সব জেলাতেই চলতে পারে মঙ্গলবার পর্যন্ত। বিক্ষিপ্ত ভাবে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে শনিবার কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা নেই। বাকি জেলাগুলিতে শনিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE