Advertisement
০২ মে ২০২৪
FirhadHakim

ট্র্যাফিক পুলিশের মতো মানুষ সিবিআইকেও মানে না, বিজেপিকে ফিরহাদের তোপ, এল পাল্টা জবাব

ফিরহাদের সিবিআই-মন্তব্য প্রসঙ্গে সুকান্ত বলেন, “ওঁর বিনাশকালে বিপরীত বুদ্ধি হয়েছে। রাজ্যের মন্ত্রী হয়ে বলছেন পুলিশ, ট্র্যাফিক পুলিশকে কেউ মানে না। বিপদের সময় মানুষ সেমসাইড গোল করে।”

People don’t obey CBI because of BJP, claimed by Firhad Hakim

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১২:৩৪
Share: Save:

ট্র্যাফিক পুলিশের মতো মানুষ সিবিআইকেও আর মানে না! বৃহস্পতিবার এমনই দাবি ক়রলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। বুধবার কলকাতা হাই কোর্ট সন্দেশখালিতে মহিলা নির্যাতন, জমির জবরদখল, স্থানীয় বাসিন্দাদের উপর জুলুমবাজির অভিযোগগুলি নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। এই নিয়ে ফিরহাদকে প্রশ্ন করা হলে তিনি ওই মন্তব্য করেন। এই নিয়ে অবশ্য ফিরহাদকে কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি। তাদের বক্তব্য ‘বিনাশকালে বিপরীত বুদ্ধি’ হয়েছে কলকাতার মেয়রের।

বৃহস্পতিবার সন্দেশখালির ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে প্রশ্ন করা হলে ফিরহাদ বলেন, “এখন আর সিবিআইয়ের কোনও অস্তিত্ব নেই। তার কারণ ওই জুজুর ভয় এক বার হয়, দু’বার হয়, তিন বার হয়।” তার পরেই পদ্মশিবিরকে নিশানা করে তাঁর সংযোজন, “এখন তো সিবিআইকে যা তৈরি করে দিয়েছে বিজেপি, তাতে ট্র্যাফিক পুলিশকে যেমন মানুষ আর মানে না, সিবিআইকেও মানে না।”

ফিরহাদের এই মন্তব্য প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “ওঁর বিনাশকালে বিপরীত বুদ্ধি হয়েছে। রাজ্যের মন্ত্রী হয়ে বলছেন পুলিশ, ট্র্যাফিক পুলিশকে কেউ মানে না! বিপদের সময় মানুষ সেমসাইড গোল করে ফেলে।” একই সঙ্গে বালুরঘাটের বিদায়ী সাংসদ বলেন, “যে সমস্ত পুলিশ আধিকারিক নিরপেক্ষ ভাবে কাজ করেন, তাঁদের মানুষ মানে। আর কেউ কেউ আছেন, যাঁরা তৃণমূলের দালালি করেন।”

প্রসঙ্গত, বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে অপব্যবহার করার অভিযোগ তুলেছে তৃণমূল-সহ বিজেপি বিরোধী দলগুলি। তবে ভূপতিনগরে এনআইএ আধিকারিকদের উপরে হামলা চালানোর অভিযোগ ওঠার পর এই প্রচার আরও বৃদ্ধি করেছে রাজ্যের শাসকদল। মুখ্যমন্ত্রী সিবিআই, এনআইএ, ইডি, আয়কর দফতরের মতো কেন্দ্রীয় সংস্থাগুলিকে ‘বিজেপির ভাই’ বলে কটাক্ষ করেছেন। এই আবহে সিবিআই এবং বিজেপিকে তোপ দাগেন ফিরহাদও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE