Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Petrol

Petrol and Diesel: দশ দিনে ন’বার, আবার প্রায় ১ টাকা বাড়ল দাম, পেট্রলের পর এ বার কি শতরান ডিজেলেরও

দীপাবলির সময় পেট্রল ও ডিজেলের উৎপাদন শুল্ক ছাঁটাইয়ের পর টানা ১৩৭ দিন দাম অপরিবর্তিত ছিল। পাঁচ রাজ্যে ভোট মিটতেই বাড়তে শুরু করেছে দাম।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৯:৫৩
Share: Save:

তেলের দাম বৃদ্ধির বিরাম নেই। সারা দেশেই আবার বাড়ল পেট্রল, ডিজেলের দাম। তার সরাসরি প্রভাব পড়েছে কলকাতাতেও। বৃহস্পতিবার কলকাতায় লিটার প্রতি ৮৩ পয়সা বেড়ে পেট্রলের দাম হয়েছে ১১১ টাকা ৩৫ পয়সা। ডিজেলে প্রতি লিটারে দাম বেড়েছে ৮০ পয়সা। ফলে বৃহস্পতিবার কলকাতায় ডিজেল বিক্রি হচ্ছে ৯৬ টাকা ২২ পয়সা লিটার। যে হারে নিত্য বাড়ছে দাম, তাতে কলকাতায় ডিজেলের দামেরও ‘সেঞ্চুরি’ কার্যত নিশ্চিত। ইতিমধ্যেই মুম্বইয়ে ডিজেল ১০০ টাকা পার করেছে।

দীপাবলির সময় পেট্রল ও ডিজেলের উৎপাদন শুল্ক ছাঁটাইয়ের পর দেশে টানা ১৩৭ দিন তেলের দাম অপরিবর্তিত ছিল। যদিও পাঁচ রাজ্যের ভোট শেষ হতেই ফের বাড়তে শুরু করেছে পেট্রল, ডিজেলের দাম। তার পর থেকে প্রতিদিন নিয়ম করে তেলের দাম বাড়ছে। বুধবারই পুরনো সমস্ত রেকর্ড ভেঙে কলকাতায় পেট্রলের দাম সর্বকালীন উচ্চতায় পৌঁছেছে। বৃহস্পতিবার বাড়ল আরও ৮৩ পয়সা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Diesel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE