Advertisement
১৮ এপ্রিল ২০২৪
TET

TET: কেন ৬ বছর পরে? প্রাথমিকে নিয়োগ নিয়ে জনস্বার্থ মামলায় হাই কোর্টে পাল্টা প্রশ্ন রাজ্যের

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, রাজ্যকে তার বক্তব্য সাত দিনের মধ্যে হলফনামা আকারে জমা দিতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৫:১১
Share: Save:

প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে করা বিজেপির জনস্বার্থ মামলা নিয়ে প্রশ্ন তুলল রাজ্য। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় মঙ্গলবার জানান, ২০১৪ সালে টেটের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর ওই পরীক্ষার ফল বেরোয়। পরের বছর থেকে নিয়োগ শুরু হয়। আর হাই কোর্টে মামলা করা হয় এ বছরের ৪ মে।

অ্যাডভোকেট জেনারেল বলেন, ‘‘৬ বছর পর মামলা কেন? যিনি মামলা করেছেন তিনি কোনও চাকরিপ্রার্থী বা শিক্ষক নন। এমনকি, কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক নেই। এই মামলার পিছনে কী উদ্দেশ্য রয়েছে?’’

প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, রাজ্যকে তার বক্তব্য সাত দিনের মধ্যে হলফনামা আকারে দিতে হবে। এই জনস্বার্থ মামলায় সামান্য ত্রুটি রয়েছে। মামলাকারীকেও তা সংশোধন করতে হবে। আগামী সোমবার মামলার পরবর্তী শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Primary School Primary Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE