Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Nabanna Abhijan

জনজীবন বিপন্ন করে কেন নবান্ন অভিযানে বিজেপি? বিরোধিতা করে হাই কোর্টে জনস্বার্থ মামলা

প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ দ্রুত শুনানিতে আপত্তি জানায়। মামলাকারীকে বলা হয়, ‘‘আপনি মামলা দায়ের করুন, দ্রুত শুনানি হবে কি না, বিবেচনা করে দেখা হবে।’’

নবান্ন অভিযানের বিরোধিতা করে মঙ্গলবার মামলাটি করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার।

নবান্ন অভিযানের বিরোধিতা করে মঙ্গলবার মামলাটি করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৬
Share: Save:

বিজেপির নবান্ন অভিযানের বিরোধিতা করে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হল। মঙ্গলবার মামলাটি করেছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। দ্রুত শুনানির জন্য তিনি আদালতের কাছে আবেদন জানিয়েছেন।

আইনজীবী রমাপ্রসাদ আদালতের কাছে করা তাঁর পিটিশনে জানিয়েছেন, জাতীয় সড়ক আটকে জনজীবন বিপন্ন করে সভা, মিছিল, সমিতিতে নিষেধাজ্ঞা রয়েছে সুপ্রিম কোর্টের। তার পরেও কেন এই অভিযান? এই বিষয়ে তিনি আদালতের হস্তক্ষেপ চেয়েছেন। মঙ্গলবারই যাতে তাঁর মামলার শুনানি হয়, সেই আর্জিও জানিয়েছেন তিনি।

যদিও প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ দ্রুত শুনানিতে আপত্তি জানায়। মামলাকারীকে বলা হয়, ‘‘আপনি মামলা দায়ের করুন, দ্রুত শুনানি হবে কি না, বিবেচনা করে দেখা হবে।’’

মঙ্গলবার বিজেপি কর্মী-সমর্থকদের নবান্ন অভিযান ঘিরে সকাল থেকে ধুন্ধুমার। মিছিল আটকাতে তৈরি ছিল পুলিশ বাহিনী। শহরের বিভিন্ন জায়গায় নিরাপত্তা খতিয়ে দেখার দায়িত্বে রয়েছেন দু’জন করে অতিরিক্ত পুলিশ কমিশনার। ১৮ জন ডিসি পদ মর্যাদার আধিকারিকও নজরদারি চালাচ্ছেন। গোটা নিরাপত্তা পরিস্থিতি নজরে রাখছেন বিশেষ কমিশনার দময়ন্তী সেন।

দ্বিতীয় হুগলি সেতু-সহ শহরের বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। তার পরেও সাঁতারাগাছিতে পুলিশ আর বিজেপি কর্মী-সমর্থকদের সংঘর্ষ হয়েছে। পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ার অভিযোগ। পাল্টা জলকামান, কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। মিছিলে যোগ দেওয়ার আগে আটক হয়েছেন বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE