Advertisement
০৬ মে ২০২৪
Heeraben Modi Demise

মোদীর সফর বাতিল, মাকে হারানোর খবর পেয়ে আমদাবাদে, শেষকৃত্য হবে গান্ধীনগরে

শুক্রবার কলকাতায় আসার কথা ছিল প্রধানমন্ত্রী মোদীর। বন্দে ভারত রেলে উদ্বোধন তো ছিলই, তার সঙ্গে একগুচ্ছ কর্মসূচিতেও যোগ দেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর।

মাতৃবিয়োগ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

মাতৃবিয়োগ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৭:৫১
Share: Save:

বাতিল হতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুক্রবারের কলকাতা সফর। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন থেকে শুরু করে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক, কলকাতায় অনেকগুলি কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু এর মধ্যেই শুক্র সকালে মাতৃবিয়োগ হয়েছে প্রধানমন্ত্রীর। ১০০ বছর বয়সে মৃত্যু হয়েছে তাঁর মা হীরাবেন মোদীর। তাই কলকাতা সফর বাতিল করে প্রধানমন্ত্রী পৌঁছে গিয়েছেন আমদাবাদে। শুক্রবারই গান্ধীনগরে হীরাবেনের শেষকৃত্য হতে পারে বলেও বিজেপি সূত্রে জানা গিয়েছে।

শুক্রবার কলকাতায় আসার কথা ছিল প্রধানমন্ত্রী মোদীর। বন্দে ভারত রেলে উদ্বোধন তো ছিলই, তার সঙ্গে একগুচ্ছ কর্মসূচিতেও যোগ দেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ মোট পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেওয়ার কথাও ছিল। কিন্তু শুক্রবার সকালে মোদীর মাতৃবিয়োগের খবর প্রকাশ্যে আসার পর মোদীর কলকাতা সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। এর মধ্যেই বিজেপি সূত্রে খবর, কলকাতা সফরে আসতে পারছেন না প্রধানমন্ত্রী। কিন্তু পূর্বপরিকল্পনা অনুযায়ী, কলকাতার সমস্ত কর্মসূচিই নির্দিষ্ট সময়ে শুরু হবে। প্রধানমন্ত্রী মোদী কর্মসূচিগুলিতে যোগ দিতে পারেন ভার্চুয়ালি।

শুক্রবার হাওড়া থেকে যাত্রা শুরু করবে বাংলার প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। উদ্বোধন করার কথা ছিল প্রধানমন্ত্রী মোদীর। এ ছাড়াও অনেক প্রকল্পের সূচনা করার কথা ছিল তাঁর। প্রধানমন্ত্রীর দফতর দাবি করেছিল, শুক্রবার যে সব প্রকল্প রাজ্য পেতে চলেছে তার মোট মূল্য ৭ হাজার ৮০০ কোটি টাকারও বেশি। প্রধানমন্ত্রী হাওড়া স্টেশনে ট্রেনের উদ্বোধন করার পাশাপাশি কলকাতায় জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকেও উপস্থিত থাকার কথা ছিল। সেখানে বাংলার মুখ্যমন্ত্রী মমতারও থাকার কথা। এ ছাড়াও গঙ্গা প্রবাহিত হয়েছে এমন চার রাজ্য উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদের হাজির থাকার কথা। মোদী জাতীয় গঙ্গা পরিষদের সভাপতিও। তিনি উপস্থিত থাকতে না পারলে সেই বৈঠক হওয়ার সম্ভাবনা নেই। আর সেই কারণেই তিনি ভার্চুয়ালি উপস্থিত থাকতে পারেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heeraben Modi PM Narendra Modi Demise News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE