Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

Sitalkuchi: শীতলখুচির মৃতদের পরিবার পিছু ২ লক্ষ করে ক্ষতিপূরণ দেবেন মোদী, আহতদেরও অর্থসাহায্য

দুর্ঘটনায় মৃতদের পরিবারগুলির হাতে মঙ্গলবার শীতলখুচিতে আর্থিক ক্ষতিপূরণের চেক তুলে দিয়েছে রাজ্য সরকার।

চ্যাংঙাবান্ধায় একটি পিকআপ ভ্যানের মধ্যে শীতলখুচির ১০ জন পুণ্যার্থীর মৃত্যু হয়।

চ্যাংঙাবান্ধায় একটি পিকআপ ভ্যানের মধ্যে শীতলখুচির ১০ জন পুণ্যার্থীর মৃত্যু হয়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ২০:০৫
Share: Save:

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত শীতলখুচির ১০ পুণ্যার্থীর পরিবার পিছু ২ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি, ওই দুর্ঘটনায় আহতেরা প্রত্যেকে ৫০ হাজার টাকা করে অর্থসাহায্য পাবেন। মঙ্গলবার প্রধানমন্ত্রীর দফতর (পিএমও) থেকে এ ঘোষণা করা হয়েছে।

জলপাইগুড়ির জল্পেশের মন্দিরে যাওয়ার পথে রবিবার চ্যাংঙাবান্ধায় একটি পিকআপ ভ্যানের মধ্যে শীতলখুচির ১০ জন পুণ্যার্থীর মৃত্যু হয়। মুষলধারে বৃষ্টিতে ওই পিকআপ ভ্যানে থাকা জেনারেটর চালিয়ে ডিজে বক্স বাজিয়ে গান শোনা হচ্ছিল। ময়নাতদন্তের পর জানা গিয়েছে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই পুণ্যার্থীদের মৃত্যু হয়েছে। মনে করা হচ্ছে যে পিকআপ ভ্যানের ভিতরে রাখা জেনারেটরের তারে শর্ট সার্কিট হয়ে ওই বিপত্তি ঘটে। মৃতদের বেশির ভাগই স্কুল-কলেজপড়ুয়া।

প্রসঙ্গত, দুর্ঘটনায় মৃতদের পরিবারগুলির হাতে মঙ্গলবার শীতলখুচিতে আর্থিক ক্ষতিপূরণের চেক তুলে দিয়েছে রাজ্য সরকার। প্রত্যেক মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা করে অর্থসাহায্য দেওয়া হয়েছে। ঘটনাচক্রে, মঙ্গলবার সন্ধ্যায় এই একই পরিমাণ অর্থসাহায্যের ঘোষণা করে পিএমও। প্রধানমন্ত্রীর জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে ওই ক্ষতিপূরণ দেওয়া হবে বলে টুইট করেছে প্রধানমন্ত্রীর দফতর। পাশাপাশি, আহতেরাও আর্থিক ক্ষতিপূরণ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Sitalkuchi Jalpesh Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE