Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Teachers: বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা ৫ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা পুলিশের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ অগস্ট ২০২১ ১৪:৩২
বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা শিক্ষিকাদের। ফাইল চিত্র।

বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা শিক্ষিকাদের। ফাইল চিত্র।

বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করা পাঁচ শিক্ষিকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পুলিশ। তাঁদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা, আত্মহত্যার চেষ্টা এবং সরকারি নির্দেশ অমান্য-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে বিধাননগর উত্তর থানায়।

মঙ্গলবারের এই ঘটনার পর থেকেই রাজ্য রাজনীতি সরগরম হয়েছে। বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই ঘটনা প্রসঙ্গে বলেন, “এ রাজ্যে সবচেয়ে কম বেতন পান শিক্ষকরা। দীর্ঘ দিন ডিএ বাড়ানো হয়নি। প্রতিবাদে তাঁরা আন্দোলনে নেমেছেন। এ রাজ্যে সরকারের বিরুদ্ধে মুখ খুললেই তাঁদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।

Advertisement

বুধবার সকালেই ওই শিক্ষিকাদের সঙ্গে দেখা করার পর সায়ন্তন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর পদত্যাগের দাবি জনিয়েছেন। তিনি কটাক্ষ করে বলেন, “ত্রিপুরায় যাওয়া কমিয়ে শিক্ষামন্ত্রীর এই সমস্যার সমাধান করা উচিত। সমাজের যাঁরা মেরুদণ্ড, সেই শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে দেখা করার সময় নেই তাঁর। ব্রাত্যবাবুর কাছে অনুরোধ, বিজেপি-কে কম গালাগাল করে, এই সমস্যার সমাধান করুন।”

মঙ্গলবারে শিক্ষিকাদের বিষ খাওয়ার ঘটনা নিয়ে যখন রাজ্য রাজনীতি তোলপাড়, বুধবার সেই প্রসঙ্গে একটি ফেসবুক পোস্ট করেন শিক্ষামন্ত্রী। তিনি ওই পাঁচ শিক্ষিকাকে ‘বিজেপি ক্যাডার’ বলে উল্লেখ করেন।

মঙ্গলবার বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন আন্দোলনকারী শিক্ষকেরা। পুলিশ তাঁদের বাধা দিতে গেলে আচমকাই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তাঁরা। সঙ্গে সঙ্গে অসুস্থও হয়ে পড়েন শিক্ষিকারা। পুলিশ পাঁচ জনকেই হাসপাতালে নিয়ে যায়। এঁদের তিন জনের শারীরিক অবস্থা দেখে ক্রিটিক্যাল কেয়ারে স্থানান্তরিত করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন

Advertisement