Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Police-Upper Primary Candidates Clash

চ্যাংদোলা করে গাড়িতে তুলল পুলিশ, চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তপ্ত ধর্মতলা

লিখিত পরীক্ষা হয়ে গিয়েছে আট বছর আগে। ইন্টারভিউও অনেক দিন হল হয়েছে। তবুও মেরিট লিস্ট এবং প্যানেল তৈরি হয়নি। এই অভিযোগ এনে সোমবার আন্দোলনে নামেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৩:২৯
Share: Save:

ধর্মতলার কাছে চাকরিপ্রার্থীদের জমায়েতে ধুন্ধুমার। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা। সোমবার বেলার দিকে ধর্মতলা চত্বরের ওয়াই চ্যানেলে জমায়েত করেছিলেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। কিন্তু পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চাকরিপ্রার্থীদের জমায়েত করতে বাধা দেয়। এর পরই উত্তেজনা চরমে পৌঁছয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। টানাহ্যাঁচড়া শুরু হয় দু’পক্ষের মধ্যে। চলে ধরপাকড়ও। বেশ কয়েক জন চাকরিপ্রার্থীকে চ্যাংদোলা করে টেনে পুলিশের গাড়িতে তোলা হয়।

প্রচুর সংখ্যক চাকরিপ্রার্থীকে আটক করা হয়েছে। পুলিশের গাড়ি ভর্তি হওয়ার পর চাকরিপ্রার্থীদের আটক করে একটি বেসরকারি মিনি বাসে তোলা হয়েছে। আপার প্রাইমারির লিখিত পরীক্ষা হয়ে গিয়েছে আট বছর আগে। ইন্টারভিউও অনেক দিন হল হয়েয়েছে। তবুও মেরিট লিস্ট এবং প্যানেল তৈরি হয়নি। এই অভিযোগ এনে সোমবার আন্দোলনে নামেন আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। ধর্মতলার ওয়াই চ্যানেলে এক কর্মসূচির ডাক দেন তাঁরা। সেই অনুযায়ীই বহু চাকরিপ্রার্থী জমায়েত কর্মসূচিতে যোগ দিতে ওয়াই চ্যানেল চত্বরে উপস্থিত হন। কিছু ক্ষণ পরে আসে পুলিশও।

আন্দোলনকারীদের দাবি, পুলিশের তরফে ওই চত্বর খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হলে তাঁরা ওই ঘটনাস্থল ছেড়ে চলে যেতে উদ্যত হন। অভিযোগ, ওখান থেকে চলে যেতে রাজি হওয়া সত্ত্বেও পুলিশ তাঁদের টেনেহিঁচড়ে পুলিশের গাড়িতে তোলার চেষ্টা করে। আর তা নিয়েই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় আন্দোলনকারীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE