×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

ফেসবুকে রহস্য জাগানোর পর টুইটারে ‘দিদির সঙ্গেই’ জিতেন্দ্র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ২৪ ডিসেম্বর ২০২০ ১৪:৪৩
দিদির সঙ্গেই আছেন বলে টুইটারে ঘোষণা জিতেন্দ্র তিওয়ারির। —ফাইল চিত্র

দিদির সঙ্গেই আছেন বলে টুইটারে ঘোষণা জিতেন্দ্র তিওয়ারির। —ফাইল চিত্র

আগের দিন রহস্য উস্কে দিয়ে পরের দিন ফের ‘দিদির সঙ্গে’ই জিতেন্দ্র তিওয়ারি। বুধবার ফেসবুক পোস্টে বলেছিলেন রাজনীতিতে ‘ফুলস্টপ’ হয় না। বৃহস্পতিবার টুইট করে বিভ্রান্তি তৈরির কথা বললেন সেই জিতেন্দ্রই।

রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি লিখে কেন্দ্রীয় প্রকল্পের টাকা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে প্রথম আসানসোলের পুর প্রশাসক এবং তার পর তৃণমূল ছেড়েছিলেন। কিন্তু পরের দিনই আবার কলকাতায় এসে মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকের বলেছিলেন, ‘‘ভুল করেছি। আমি তৃণমূলেই থাকছি। দিদির কাছে ক্ষমা চেয়ে নেব।’’

জিতেন্দ্রর দল ছাড়ার পর বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হতেই আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়, দিলীপ ঘোষ, সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পাল-সহ অনেকেই তাঁকে দলে নিতে আপত্তি জানান। তার জেরে বিজেপি শীর্ষ নেতৃত্ব সায়ন্তন-অগ্নিমিত্রাদের শো-কজের চিঠি ধরান। এমন পরিস্থিতিতেই বুধবার একটি ফেসবুক পোস্ট করে জিতেন্দ্র বলেছিলেন, ‘রাজনীতিতে ফুলস্টপ বলে কিছু হয় না। রয়েছে অসংখ্য কমা, কোলন, সেমিকোলন।’ এই পোস্ট ঘিরেই ফের জল্পনা শুরু হয় যে, তিনি ফের বিজেপির দিকে ঝুঁকতে পারেন।

Advertisement

আরও পড়ুন: ‘ফুলস্টপ বলে কিছু নেই রাজনীতিতে’, জিতেন্দ্রর ফেসবুক পোস্টে নয়া জল্পনা

আরও পড়ুন: বিশ্বভারতীর শতবর্ষে আমন্ত্রণই পাননি মুখ্যমন্ত্রী, দাবি তৃণমূলের

এমন জল্পনার মধ্যেই বৃহস্পতিবার পাণ্ডবেশ্বরের বিধায়কের টুইট, ‘‘আমি দিদির সঙ্গে ছিলাম, আছি এবং দিদির সঙ্গেই থাকব। যাঁরা বিভ্রান্তি তৈরি করছিলেন, তাঁরা আবার হতাশ হবেন।’’ অর্থাৎ আগের দিনের সব জল্পনায় কার্যত জল ঢেলে দিলেন জিতেন্দ্র।


Advertisement