Advertisement
২৯ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

মঙ্গলেও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, ভিজতে পারে কোন কোন জেলা, কী বলছে হাওয়া অফিস?

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

মঙ্গলবারেও বৃষ্টির সম্ভাবনা।

মঙ্গলবারেও বৃষ্টির সম্ভাবনা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ০৯:৪৪
Share: Save:

সোমবার দোলের সন্ধ্যা থেকেই কলকাতা শহর ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টিতে ভিজেছে। মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে। পাশাপাশি, বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর প্রভাবে বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সঙ্গে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তাতেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে মঙ্গলবারের পর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যেই দক্ষিণবঙ্গের সমস্ত জেলা ঝোড়ো হাওয়া-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে। বৃষ্টির ফলে তাপমাত্রার বড় কোনও হেরফের না হলেও আগামী কয়েক দিনে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

শুধু দক্ষিণবঙ্গই নয়, হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিও। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এই বৃষ্টি চলতে পারে শনিবার পর্যন্ত।

মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা রয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার মধ্যে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা তিন ডিগ্রি কমেছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE