Advertisement
০১ মে ২০২৪
Oxygen

ধৈর্য ধরার জন্যও অক্সিজেন দরকার, মোদীকে টুইটে খোঁচা প্রশান্ত কিশোরের

‘উই কান্ট ব্রিদ’ হ্যাশট্যাগে নিজের টুইটটি শেয়ার করেছেন প্রশান্ত। অর্থাৎ দমবন্ধ হয়ে আসছে।

নরেন্দ্র মোদী এবং প্রশান্ত কিশোর।

নরেন্দ্র মোদী এবং প্রশান্ত কিশোর। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১৭:১৮
Share: Save:

দম বন্ধ হয়ে আসছে—দেশের অক্সিজেনের ঘাটতি পূরণে কেন্দ্রের দেরি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন প্রশান্ত কিশোর। বললেন, কেন্দ্রের পদক্ষেপের জন্য ধৈর্য ধরতে হবে মানছি। কিন্তু ধৈর্য্য ধরে অপেক্ষা করার জন্যও তো অক্সিজেন দরকার!

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত বৃহস্পতিবার একটি টুইট করেন নিজের টুইটার হ্যান্ডেল থেকে। সেখানেই মোদীকে ট্যাগ করে প্রশান্ত লেখেন, ‘স্যার, হাজার হাজার মানুষ অক্সিজেন চাইছে। তারা বলছে, আমরা শ্বাস নিতে পারছি না’।

দেশের বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে অক্সিজেনের ঘাটতি নিয়ে বৃহস্পতিবার সকালেই কেন্দ্রেকে ভর্ৎসনা করেছে দিল্লি হাই কোর্ট এবং সুপ্রিম কোর্ট। হাই কোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ বলে, ‘‘দরকার হলে চুরি করে, ধার করে ভিক্ষা করেও অক্সিজেন আনুন। কারণ এটা আপনাদের কাজ। এটা আপনাদের দায়িত্ব।’’ টুইটে সেই খবরের একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন প্রশান্ত। কেন্দ্রকে কটাক্ষ করে লিখেছেন, ‘‘ধৈর্য ধরে যে অপেক্ষা করব তার জন্যও তো অক্সিজেন দরকার।’’

‘উই কান্ট ব্রিদ’ হ্যাশট্যাগে নিজের টুইটটি শেয়ার করেছেন প্রশান্ত। যার অর্থ আমরা শ্বাস নিতে পারছি না। দেশে অক্সিজেন ঘাটতির মধ্যে বৃহস্পতিবার সংক্রমণের হার রেকর্ড উচ্চতা ছুঁয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। দিল্লি, মহারাষ্ট্রের মতো বেশি সংক্রমণ হয়েছে যে রাজ্যগুলিতে সেখানে হাসপাতালগুলিতে অক্সিজেন ঘাটতি দেখা গিয়েছে। দিল্লিকে ওড়িশা থেকে আনতে হয়েছে অক্সিজেন।

এরই মধ্যে অক্সিজেন ঘাটতি নিয়ে বুধবার দিল্লি হাই কোর্ট জবাবদিহি করেছিল কেন্দ্রের কাছে। প্রতিক্রিয়ায় সময় চেয়েছিল কেন্দ্র। বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট জানতে চেয়েছে, ‘‘বহু হাসপাতালে কয়েক ঘণ্টার অক্সিজেন পড়ে রয়েছে। অক্সিজেনের অভাবে যদি শ’য়ে শ’য়ে রোগী মারা যায়, তবে তাদের প্রাণের দায় কে নেবে?’’ নিজের টুইটে সেই বিষয়েই ইঙ্গিত করে মোদীকে কটাক্ষ করেছেন প্রশান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Oxygen COVID-19 Prashant Kishor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE