Advertisement
১০ মে ২০২৪
Accident

Narendra Modi: হাঁসখালির দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

দুর্ঘটনা নিয়ে শোক জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও।

হাঁসখালির দুর্ঘটনা নিয়ে নরেন্দ্র মোদীর টুইট।

হাঁসখালির দুর্ঘটনা নিয়ে নরেন্দ্র মোদীর টুইট। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৬:২৫
Share: Save:

নদিয়ার হাঁসখালিতে দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ওই দুর্ঘটনায় প্রতি নিহতের নিকটাত্মীয়কে দু’লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পাশাপাশি আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার কথাও বলা হয়েছে। রবিবার এ কথা জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর।
দুর্ঘটনা নিয়ে শোকজ্ঞাপনও করেন প্রধানমন্ত্রী। ওই দুর্ঘটনা নিয়ে আগেই শোক জানিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও। এর কিছু ক্ষণের মধ্যেই ইংরেজি এবং বাংলা দুই ভাষায় টুইট করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী টুইট করেন, ‘পশ্চিমবঙ্গের নদিয়ায় সড়ক দুর্ঘটনায় বহু মানুষের প্রাণহানিতে অত্যন্ত ব্যথিত। শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ শনিবার রাতের ওই দুর্ঘটনা নিয়ে দুঃখপ্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রীও। বাংলায় করা টুইটে তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় ঘটে যাওয়া পথ দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষদের (পরিবারের) প্রতি আমার সমবেদনা রইল। ঈশ্বর ওঁদের এই কঠিন পরিস্থিতিতে সহায় হন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

শনিবার মৃত্যু হয় উত্তর ২৪ পরগনার বাগদার পারমাদনের বাসিন্দা শিবানী মুহুরির। শেষকৃত্য করার জন্য দেহ নিয়ে যাওয়া হচ্ছিল নবদ্বীপে। শনিবার রাতে নদিয়ার হাঁসখালির ফুলবাড়ি মাঠের কাছে রাজ্য সড়কে ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি পাথরবোঝাই ট্রাকে ধাক্কা মারে শবযাত্রীদের গাড়িটি। প্রায় ৪০ জন শবযাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ট্রাকের চালক-সহ ১৮ জনের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Road Accident Death Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE