Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

PM-CM Meet: যোগ দিতে পারেন মমতা, করোনা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বুধবার ভার্চুয়াল বৈঠক মোদীর

কয়েকটি রাজ্যে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ। দিল্লি থেকে শুরু করে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, হরিয়ানা, পঞ্জাবে দৈনিক করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী।

প্রধানমন্ত্রীর বৈঠকের বার্তা পৌঁছেছে নবান্নতেও।

প্রধানমন্ত্রীর বৈঠকের বার্তা পৌঁছেছে নবান্নতেও। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১২:০৮
Share: Save:

ফের দেশ জুড়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। তাই পরিস্থিতি মোকাবিলার জন্য দেশের সব মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বুধবার দুপুরে ভার্চুয়াল বৈঠক করবেন তিনি। সেই বৈঠকে উপস্থিত থাকতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে হাজির থাকতে দেশের সব মুখ্যমন্ত্রীর কাছেই বার্তা পাঠানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। জানা গিয়েছে স্বাস্থ্য বিষয়ক ওই বৈঠকে থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।
চলতি বছর জানুয়ারি মাসে করোনা সংক্রমণে স্ফীতি দেখা দিয়েছিল। তার পর ধীর গতিতে স্বাভাবিক হয়েছে সংক্রমণের পরিস্থিতি। কিন্তু ফের কয়েকটি রাজ্যে মাথাচাড়া দিতে শুরু করেছে সংক্রমণ। রাজধানী দিল্লি থেকে শুরু করে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, হরিয়ানা, পঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকার আগে থেকেই পদক্ষেপ করে সংক্রমণের গতি রুখতে কড়া ব্যবস্থা নিতে পারে বলেই মনে করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর বৈঠকের বার্তা পৌঁছেছে নবান্নতেও। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর এই ভার্চুয়াল বৈঠকে অংশ নিতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতাও। দেশের মুখ্যমন্ত্রীদের কাছে প্রধানমন্ত্রী জানতে চাইতে পারেন সংশ্লিষ্ট রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য কী কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদিও পশ্চিমবঙ্গের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক বলে দাবি করেছেন নবান্নের এক কর্তা। এখনই উদ্বেগের পরিস্থিতি বাংলায় নেই বলেই জানিয়েছেন তিনি। তবে রাজ্যের কোভিড পরিস্থিতির কথা প্রধানমন্ত্রী জানতে চাইলে তা তুলে ধরা হবে রাজ্য প্রশাসনের তরফে। সম্প্রতি কলকাতায় করোনার সংক্রমণের পরিস্থিতি নিয়ে মেয়র ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, কলকাতায় করোনা সংক্রমণের পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। তাই এখনই কড়াকড়ির কোনও প্রয়োজনীয়তা নেই। বরং কলকাতাবাসীকে মাস্ক ও স্যানিটাইজারের নিয়মিত ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি।

অন্যদিকে, বুধবার কোভিড নিয়ে বৈঠকের পর ৩০ এপ্রিল দিল্লিতে সংবিধান ও আইন ব্যবস্থা নিয়ে একটি বৈঠক করবেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে আবার যোগ দেবেন দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা। যোগ দেবেন দেশের বিভিন্ন হাই কোর্টের বিচারপতিরা। সেই বৈঠক অবশ্য হবে মুখোমুখি। সেই বৈঠকে যোগ দিতে আগামী ২৯ এপ্রিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যাচ্ছেন দিল্লিতে। তার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হতে পারে ২৭ তারিখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE