Advertisement
২২ জুন ২০২৪
Jyotipriya Mallick

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নতুন সচিব মন্ত্রী জ্যোতিপ্রিয়ের কন্যা প্রিয়দর্শিনী মল্লিক

প্রিয়দর্শিনী বর্তমানে আশুতোষ কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক। এ বার তাঁকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব পদে নিয়োগ করা হল।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নতুন সচিব হচ্ছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কন্যা প্রিয়দর্শিনী মল্লিক।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নতুন সচিব হচ্ছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কন্যা প্রিয়দর্শিনী মল্লিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ২২:১০
Share: Save:

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নতুন সচিব হচ্ছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কন্যা প্রিয়দর্শিনী মল্লিক। বুধবার স্কুল শিক্ষা দফতরের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। আপাতত তিন বছর তিনি সচিবের দায়িত্ব সামলাবেন বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

প্রিয়দর্শিনী বর্তমানে আশুতোষ কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক। এ বার তাঁকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব পদে নিয়োগ করা হল। নির্দেশিকায় জানানো হয়, রাজ্যপাল সিভি আনন্দ বোস নতুন সচিবের নিয়োগে অনুমোদন দিয়েছেন। গত সোমবার, ৩১ জুলাই এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু তা প্রকাশ্যে এল বুধবার।

২০২১ সালের রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় মন্ত্রী জ্যোতিপ্রিয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিল বিজেপি। গেরুয়া শিবিরের দাবি ছিল, রাজ্যে রেশনে প্রতি বছর প্রায় এক হাজার কোটি টাকা করে দুর্নীতি হয়েছে। সেই সময় জ্যোতিপ্রিয় ছাড়াও, তাঁর মেয়ে প্রিয়দর্শিনীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। মন্ত্রী অবশ্য সব অভিযোগই অস্বীকার করেছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করারও হুঁশিয়ারি দিয়েছিলেন জ্যোতিপ্রিয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jyotipriya Mallick TMC SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE