Advertisement
০৫ মে ২০২৪
Protest

কুস্তিগিরদের হেনস্থা, বিক্ষোভ কলকাতায়

সাক্ষী মালিক-সহ বিভিন্ন পদকজয়ী কুস্তিগীর, কৃষক, ছাত্র, গণ-আন্দোলনে কর্মীদের যে ভাবে তুলে নিয়ে যাওয়া হয়েছে, এ দিন কলকাতায় মৌলালিতে প্রগতিশীল মহিলা সমিতির ডাকে প্রতিবাদ-সভা থেকে তার বিরোধিতা করা হয়েছে।

কুস্তিগিরদের হেনস্থার প্রতিবাদ কলকাতায়।

কুস্তিগিরদের হেনস্থার প্রতিবাদ কলকাতায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ০৮:৪৭
Share: Save:

নতুন সংসদ ভবন উদ্বোধনের দিনেই দিল্লিতে অবস্থানরত মহিলা কুস্তিগিরদের উপরে পুলিশি নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ হল কলকাতার রাস্তায়। যৌন হেনস্থার অভিযোগের বিচার চেয়ে এবং অভিযুক্ত জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংহের গ্রেফতারের দাবিতে রবিবার দিল্লিতে ‘মহিলা পঞ্চায়েতে’র ডাক দিয়েছিলেন কুস্তিগিরেরা। সাক্ষী মালিক-সহ বিভিন্ন পদকজয়ী কুস্তিগীর, কৃষক, ছাত্র, গণ-আন্দোলনে কর্মীদের যে ভাবে তুলে নিয়ে যাওয়া হয়েছে, এ দিন কলকাতায় মৌলালিতে প্রগতিশীল মহিলা সমিতির ডাকে প্রতিবাদ-সভা থেকে তার বিরোধিতা করা হয়েছে। বিক্ষোভকারীদের বক্তব্য, দিল্লির সীমানা ‘সিল’ করে দিয়ে, বিভিন্ন রাজ‍্য থেকে যে মহিলা সংগঠনের কর্মীরা ন‍্যায়-বিচারের জন‍্য সংসদ ভবনের সামনে ‘মহিলা পঞ্চায়েতে’ যোগ দিতে আসছিলেন, তাঁদের মাঝরাস্তায় আটক করে গণতন্ত্রের উপরেই হামলা করা হয়েছে। ঘটনার নিন্দায় সরব হয়েছে সিপিএম। ‘ফ্যাসিবাদী’ হামলার প্রতিবাদ করেছেন মহিলা সাংস্কৃতিক সংগঠনের সর্বভারতীয় নেতৃত্ব। দেশ জুড়ে গণতন্ত্রপ্রিয় মানুষকে প্রতিবাদের এগিয়ে আসার ডাক দিয়েছে এসইউসি-ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Wrestler
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE