Advertisement
২৩ এপ্রিল ২০২৪
SSC recruitment scam

Recruitment Scam: নিয়োগ-দুর্নীতির বিরুদ্ধে পথে নানা মঞ্চ, সংগঠন

‘চোর ধরো, জেল ভরো’ লেখা ব্যানার নিয়ে পিএসসি দফতরের বাইরে অবস্থান-বিক্ষোভ করেন তাঁরা।

পিএসসি দফতরে বিক্ষোভ ‘দুর্নীতি-মুুক্ত মঞ্চে’র।

পিএসসি দফতরে বিক্ষোভ ‘দুর্নীতি-মুুক্ত মঞ্চে’র। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ০৫:৫৯
Share: Save:

নিয়োগ-দুর্নীতির বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ অব্যাহত। স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) পাশাপাশি পাবলিক সার্ভিস কমিশনে স্বচ্ছ নিয়োগের দাবিতেও চলছে আন্দোলন।

নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বকেয়া থাকা ‘নন-জয়েনিং’ সিটে নিয়োগ, বয়স-সীমায় দু’বছরের ছাড়-সহ চাকরি-প্রার্থীদের বিভিন্ন দাবি নিয়ে বুধবার পিএসসি দফতর অভিযান করে ‘পিএসসি দুর্নীতি-মুক্ত মঞ্চ’। আন্দোলনকারীদের তরফে ইন্দ্রজিৎ ঘোষ, বিজয় ঘোড়াইয়েরা হুঁশিয়ারি দিয়েছেন, দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলন হবে। ‘চোর ধরো, জেল ভরো’ লেখা ব্যানার নিয়ে পিএসসি দফতরের বাইরে অবস্থান-বিক্ষোভ করেন তাঁরা।

বিজেপির যুব মোর্চার কর্মী-সমর্থকেরা এ দিনই ‘বাংলার লজ্জা মমতা’ লেখা পোস্টার লাগিয়েছেন বিধাননগরে। যুব মোর্চার বিধাননগর-২ মণ্ডলের কর্মী-সমর্থকেরা এ দিন রাতে সিজিও কমপ্লেক্স, সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, ইজেডসিসি-র মতো প্রতিষ্ঠানগুলির গায়ে ওই পোস্টার মেরেছেন। তাঁদের দাবি, নিয়োগ-দুর্নীতির তদন্ত সঠিক পথে এগোলে শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায় নয়, এই কাণ্ডের সঙ্গে মুখ্যমন্ত্রীর যোগ খুঁজে পাওয়া যাবে। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য বলেছেন, ‘‘একটা তদন্ত চলছে। সেটা হতে দিন। তদন্তের মাঝখানে এই যে সব কাজকর্ম হচ্ছে, তা একেবারেই অনৈতিক।’’ একই পোস্টার নিয়ে ধর্মতলা চত্বরে ধনা-অবস্থান চলছে বিজেপির। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এ দিন সেখানে গিয়েছিলেন। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের আজ, বৃহস্পতিবার ধর্নায় শামিল হওয়ার কথা।

‘দুর্নীতির মধ্যমণি’ মুখ্যমন্ত্রীর পদত্যাগ এবং সর্ব স্তরে শূন্য পদে স্বচ্ছ নিয়োগের দাবিতে এ দিন কলেজ স্ট্রিটে বিদ্যাসাগর মূর্তির সামনে অবস্থান-বিক্ষোভ করেছে আরএসপি-র ছাত্র সংগঠন পিএসইউ। শিয়ালদহ থেকে মিছিল করে ছাত্র-ছাত্রীরা কলেজ স্ট্রিটে পৌঁছন৷ অবস্থান-বিক্ষোভে পিএসইউ-এর সাধারণ সম্পাদক নওফেল মহম্মদ সফিউল্লা বলেন, ‘‘অবিলম্বে মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তৃণমূল কংগ্রেসের শাসনে দুর্নীতি প্রশাসনিক আকার ধারণ করেছে।’’ বিক্ষোভে ছিলেন পিএসইউ-এর রাজ্য সম্পাদক কৌশিক ভৌমিক, সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

এসএসসি এবং টেট-এর মেধা-তালিকায় থাকা আন্দোলনরত চাকরি-প্রার্থীদের সমর্থনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, পড়ুয়া, আধিকারিক, শিক্ষাকর্মীদের তরফে মিছিল ও পথসভার ডাক দেওয়া হয়েছে আজ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায় জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জমায়েত করে মিছিল যাবে যাদবপুর কফি হাউসের কাছে যাওয়া হবে। যোগ দেওয়ার কথা আন্দোলনরত চাকরি-প্রার্থীদের প্রতিনিধিদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE