Advertisement
২০ এপ্রিল ২০২৪
Minakshi Mukherjee

Minakshi Mukherjee: ‘আন্দোলন থামবে না’, জেলের পথে মীনাক্ষী

তার পরে ভাবছে, আনিস খানের ঘটনার তদন্তকে অন্য দিকে ঘুরিয়ে দেওয়া যাবে। কিন্তু এই ভাবে আন্দোলন থামানো যাবে না।’’ কলেজ স্ট্রিটে কাল, মঙ্গলবার আনিস-কাণ্ডে বিচারের দাবিতে ছাত্র-যুব সমাবেশের ডাক দিয়েছে বামেরা।

হাওড়া আদালত চত্বরে মীনাক্ষী মুখোপাধ্যায়।

হাওড়া আদালত চত্বরে মীনাক্ষী মুখোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৪০
Share: Save:

ছাত্র-নেতা আনিস খানের মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ তদন্ত ও দোষীদের বিচার চেয়ে আন্দোলন জারি থাকবে বলে জানিয়ে দিলেন সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।

আনিস-কাণ্ডে হাওড়া জেলা (গ্রামীণ) পুলিশ সুপারের দফতরে শনিবার বাম ছাত্র ও যুবদের বিক্ষোভ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার বেধেছিল। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষীকে জনাসাতেক পুলিশকর্মী ঘিরে টানাহ্যাঁচড়া করছেন, এই ছবি দেখা গিয়েছিল শনিবার। ঘটনাস্থল থেকেই মীনাক্ষীকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের কোথায় রাখা হয়েছে, আইনীজীবীদের পুলিশ তা জানাতে চায়নি বলে অভিযোগ সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের। আদালতে ‘হেবিয়াস কর্পাস’ আবেদন দায়ের করার হুঁশিয়ারি দেওয়া হলে পুলিশ তথ্য দেয় বলে তাঁর দাবি। মীনাক্ষীকে রবিবার আদালতে পেশ করা হয়। তবে এ দিন তাঁর জামিন হয়নি।

আপাতত তাঁকে নিয়ে যাওয়া হয়েছে জেল হেফাজতে। পরবর্তী শুনানি আজ, সোমবার হওয়ার কথা। হাওড়া আদালতে নিয়ে যাওয়ার পথে পুলিশি ঘেরাটোপের মধ্যে দৃশ্যতই খোঁড়াতে খোঁড়াতে মীনাক্ষী বলেন, ‘‘পুলিশ চরম স্বৈরাচারী কায়দায় আন্দোলনকে দমানোর চেষ্টা করছে। আমাদের ছাত্র-যুবদের যথেচ্ছ পিটিয়েছে। তার পরে ভাবছে, আনিস খানের ঘটনার তদন্তকে অন্য দিকে ঘুরিয়ে দেওয়া যাবে। কিন্তু এই ভাবে আন্দোলন থামানো যাবে না।’’ কলেজ স্ট্রিটে কাল, মঙ্গলবার আনিস-কাণ্ডে বিচারের দাবিতে ছাত্র-যুব সমাবেশের ডাক দিয়েছে বামেরা। হাওড়ার আমতায় এ দিন আনিসের বাড়িতে গিয়ে তাঁর বাবার সঙ্গে দেখা করে সিপিআই (এম-এল) লিবারেশনের একটি প্রতিনিধিদল। অভিযুক্ত ওসি-কে গ্রেফতার এবং নিরপেক্ষ তদন্তের দাবি করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Minakshi Mukherjee CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE