Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

TMC MLA: 'দিদিকে বলো'র ঢঙেই জনসংযোগ, সরাসরি পাওয়া যাবে দুই বিধায়ক দেবাশিস ও অদিতিকে

প্রযুক্তিকে কাজে লাগিয়ে জনসংযোগে উদ্যোগী বিধায়করা। অদিতি মুন্সী ও দেবাশিস কুমার প্রযুক্তির ব্যবহার করে এলাকাবাসীর সমস্যা সমাধান করবেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জুলাই ২০২২ ১৬:১৬
Save
Something isn't right! Please refresh.
দেবাশিস কুমার ও অদিতি মুন্সী।

দেবাশিস কুমার ও অদিতি মুন্সী।
ফাইল চিত্র

Popup Close

‘দিদিকে বলো’ কর্মসূচি তৃতীয় বার ক্ষমতায় ফিরতে সাহায্য করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই ধাঁচেই সম্প্রতি নিজের লোকসভা এলাকার বাসিন্দাদের কাছে পৌঁছে যেতে হেল্পলাইন নম্বর চালু করে ‘এক ডাকে অভিষেক’ কর্মসূচি চালু করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বার তৃণমূল বিধায়করাও একে একে সেই পথের পথিক হতে চলেছেন। নিজেদের মতো করে কর্মসূচি নিয়ে সাধারণ মানুষের কাছে পৌঁছে যাচ্ছেন বিধায়করা। সম্প্রতি প্রযুক্তিকে ব্যবহার করে নিজের বিধানসভা এলাকার মানুষের কাছে পৌঁছে নিজেদের সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছেন দক্ষিণ কলকাতা তৃণমূলের জেলা সভাপতি তথা রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমার। একই পথ নিয়েছেন রাজারহাট গোপালপুরের বিধায়ক তথা কীর্তনশিল্পী অদিতি মুন্সীও।

Advertisement

এলাকার সব শ্রেণির মানুষের কাছে পৌঁছে যেতে হেল্পলাইন চালু করেছেন অদিতি। সেই হেল্পলাইন নম্বর-- ৬২৮৯৮৯৬৬৫৮। এই নম্বরে ফোন বা হোয়াটসঅ্যাপ করলেই বাসিন্দারা যোগাযোগ করতে পারবেন বিধায়কের সঙ্গে। জানাতে পারবেন নিজেদের সমস্যার কথা। অদিতি একাধারে বিধায়ক ও সঙ্গীতশিল্পী। তবে নিয়ম করে তিনি তাঁর বিধানসভা এলাকায় কার্যালয়ে বসেন। সেখানে বহু মানুষ তাঁর সঙ্গে যোগাযোগ রাখেন। কিন্তু এমন অনেক মানুষ আছেন, যাঁরা বিধায়ক কার্যালয়ে এসে কথা বলতে পারেন না বা অনেক কথাই বিধায়ককে জানাতে চান গোপনে। সে সব মাথায় রেখেই হেল্পলাইন নম্বরটি চালু করা হয়েছে। এই কর্মসূচির পোশাকি নাম দেওয়া হয়েছে, ‘আমার কথা বিধায়কের কাছে’।

রাসবিহারীর বিধায়কের কাঁধে একসঙ্গেই অনেক দায়িত্ব। এক দিকে যেমন তিনি বিধায়ক, তেমনই আবার ৮৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, কলকাতা পুরসভার মেয়র পারিষদ ও সাংগঠনিক ভাবে তিনি তৃণমূলের দক্ষিণ কলকাতা জেলার সভাপতি। এমনই হাজারো ব্যস্ততার মধ্যেই তাঁকে নিজের বিধায়কের দায়িত্বও পালন করতে হয়। সেই দায়িত্ব পালনে এ বার প্রযুক্তিকে হাতিয়ার করছেন তিনিও। আগামী সোমবার দক্ষিণ কলকাতার সুদেশ ভবনে একটি কর্মসূচির ঘোষণা করবেন দেবাশিস। সেখানে ‘কিউআর কোড’ ব্যবহার করে রাসবিহারী বিধানসভার বাসিন্দারা তাঁদের অভিযোগ জানাতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement