Advertisement
০২ মে ২০২৪
Death by Electrocution

১১ হাজার ভোল্টের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দুই, সদাইপুরে দেহ আটকে পুলিশকে তাড়া জনতার

রবিবার সকালে সদাইপুর থানার রেঙ্গুনি গ্ৰামের দিকে রওনা দিয়েছিলেন উত্তরপ্রদেশের দু’জন। পথে তাঁদের গাড়ির সঙ্গে ১১ হাজার ভোল্টের তার লেগে দুর্ঘটনা ঘটে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় দু’ভাইয়ের।

Image of sadaipur villagers

অভিযোগ, সদাইপুর থানার পুলিশকর্মীদের হাতে দেহ দু’টি তুলে দিতে অস্বীকার করে তাঁদের এলাকাছাড়া করে ক্ষিপ্ত জনতা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সদাইপুর শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৩:৩৮
Share: Save:

১১ হাজার ভোল্টের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভিন্‌রাজ্যের দুই শ্রমিকের মৃত্যুতে তুলকালাম বাধল বীরভূমের সদাইপুরে। অভিযোগ, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রবিবার সকালে মৃত্যু হয় উত্তরপ্রদেশের মথুরা জেলার ওই দু’ভাইয়ের। তাঁদের মৃত্যুর খবর পেয়ে রবিবার ঘটনাস্থলে পুলিশকর্মীরা পৌঁছলে তাঁদের হাতে দেহ তুলে দিতে অস্বীকার করে ক্ষিপ্ত জনতা। এমনকি, দেহ দু’টি আটকে রাখে পুলিশকে তাড়া করেন গ্রামবাসীরা। বেশ কয়েক ঘণ্টা পরে অবশ্য দেহ দু’টি পুলিশের হাতে তুলে দেন তাঁরা। দুপুরের দিকে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মৃতেরা মথুরার কশিকালান ফালিন গ্ৰামের বাসিন্দা ছিলেন। ওই গ্রাম থেকে বিষ্ণু তনওয়ার (২২) এবং বিকাশ তনওয়ার (২৪) নামে দু’ভাই ধানকাটার মেশিন নিয়ে এ রাজ্যে সে কাজে এসেছিলেন। রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ ধানকাটার গাড়ি নিয়ে যশপুর গ্ৰাম পঞ্চায়তের সালুংচি গ্ৰাম থেকে কাজ সেরে সদাইপুর থানার রেঙ্গুনি গ্ৰামের দিকে রওনা দেন। পথে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার তাঁদের গাড়ির সঙ্গে লেগে দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় দু’ভাইয়ের। তাঁদের গাড়িচালকের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে জড়ো হন স্থানীয়েরা। খবর পেয়ে সদাইপুর থানার পুলিশকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে তাঁদের এলাকাছাড়া করে ক্ষিপ্ত জনতা। এলাকাবাসীদের দাবি, বিদ্যুৎ দফতরের আধিকারিকেরা না আসা পর্যন্ত দেহ দু’টি ছাড়া হবে না।

রেঙ্গুনি গ্রামের এক বাসিন্দা বলেন, ‘‘ওই দু’শ্রমিকের ধানকাটার মেশিন বিদ্যুতের তারে লেগে দুর্ঘটনা হয়। গাড়ির চালক তা বুঝতে পারেননি। মেশিনের গেটে হাত দেওয়া মাত্র বিদ্যুতের শক লেগে সঙ্গে সঙ্গে মারা যায় দু’জন। পুলিশ এসেছিল। তবে বিদুৎ দফতরের লোকজন না এলে লাশ ছাড়া হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE