Advertisement
০৫ মে ২০২৪
Jhalda Municipality

চার তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে ব্যালট পেপার চুরির অভিযোগ! ঝালদায় তির প্রশাসনের দিকেও

ওই নির্বাচন প্রক্রিয়া শেষ হতেই ৪ কাউন্সিলরের বিরুদ্ধে ঝালদা থানায় অভিযোগ দায়ের করেন কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল। তিনি পুলিশ সুপারের কাছে ই-মেল মারফৎ অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন।

কংগ্রেসের অভিযোগ, ব্যালট পেপার নিয়ে পুরসভা থেকে বেরিয়ে যান তৃণমূলের চার কাউন্সিলর।

কংগ্রেসের অভিযোগ, ব্যালট পেপার নিয়ে পুরসভা থেকে বেরিয়ে যান তৃণমূলের চার কাউন্সিলর। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২৩:১৩
Share: Save:

ঝালদা পুরসভায় চেয়ারম্যান নির্বাচনে ব্যালট পেপার চুরির অভিযোগ উঠল ৪ তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে। সুরেশ আগরওয়াল বাদে ওই পুরসভার বাকি ৩ তৃণমূল কাউন্সিলরের নামে এই অভিযোগ তুলল কংগ্রেস।

কলকাতা হাই কোর্টের নির্দেশে সোমবারই ঝালদা পুরসভার চেয়ারম্যান নির্বাচিত হল শীলা চট্টোপাধ্যায়। ১২ আসনের ঝালদা পুরসভার ৭ কাউন্সিলর তাঁকে সমর্থন করেছেন। এর মধ্যে রয়েছেন ৬ কংগ্রেস কাউন্সিলর এবং এক নির্দল কাউন্সিলর। পুরসভায় উপস্থিত থাকলেও তৃণমূলের ৫ কাউন্সিলরের কেউই নির্বাচনে অংশ নেননি।

কিন্তু ওই নির্বাচন প্রক্রিয়া শেষ হতেই ৪ কাউন্সিলরের বিরুদ্ধে ঝালদা থানায় অভিযোগ দায়ের করেন কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল। তিনি পুলিশ সুপারের কাছে ইমেল মারফত অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন। আনন্দবাজার অনলাইনকে ওই কংগ্রেস কাউন্সিলর বলেন, ‘‘আমি এই ভোট প্রক্রিয়ায় সভাপতি ছিলাম। ভোট শুরুর সময় একে একে সবাইকে যখন ব্যালট পেপার দিচ্ছিলাম, তখন ৪ কাউন্সিলর ব্যালট পেপার নিয়েই পুরসভা ছেড়ে বেরিয়ে যান। আমরা সমস্ত ঘটনাটি পুরসভায় উপস্থিত মহকুমাশাসককে লিখিত ভাবে জানিয়েছি। কিন্তু উনি কোনও পদক্ষেপ করেননি। আমাদের অভিযোগের ‘রিসিভড কপি’ও দেননি। তাই আমরা ঝালদা থানায় লিখিত অভিযোগ দায়ের করতে যাই। কিন্তু থানাও অভিযোগ নিতে অস্বীকার করে। তখন বাধ্য হয়ে মেল মারফত অভিযোগ করেছি।’’

এই বিষয়ে সদ্য নির্বাচিত পুরপ্রধান শীলাও ওই ৪ কাউন্সিলরের দিকে আঙুল তুলেছেন। তবে অভিযুক্ত কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। এ নিয়ে জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘ওঁরাই (কংগ্রেস কাউন্সিলররা) তো নির্বাচনের বিষয়টি বিধি মেনে করেননি। এখন আমরা যখন এ নিয়ে জেলাশাসকের কাছে অভিযোগ জানিয়েছি এবং আদালতেও জানানো হবে বলছি, তখন এ সব ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।’’

এ নিয়ে বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙার কটাক্ষ, ‘‘ঝালদায় যা কিছু হচ্ছে, তা তৃণমূলের একটা গোষ্ঠীর মদতে হচ্ছে। এগুলো সবই ভাগের লড়াই। আর এর ফলে পুরসভার মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন।’’ এই বিষয়ে একাধিক বার চেষ্টা করেও জেলাপ্রশাসনের কারও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhalda Municipality TMC Congress purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE