Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Birbhum

বস্তা থেকে লোহা আলাদা করছিল নাবালক! বীরভূমে বাবাকে সাহায্য করতে গিয়ে বিস্ফোরণে উড়ল হাত

বীরভূমের কীর্ণাহার-২ অঞ্চলের সরদাঙা গ্রামে ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের পর গুরুতর জখম অবস্থায় ওই নাবালককে প্রথমে বীরভূম মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়।

বীরভূমে বিস্ফোরণ। প্রতীকী চিত্র।

বীরভূমে বিস্ফোরণ। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কীর্ণাহার শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৭:০৬
Share: Save:

রাস্তা থেকে লোহা কুড়িয়ে তা বেচে সংসার চলে। প্রত্যেক দিনের মতো বুধবারও বাবা লোহা কুড়িয়ে এনেছেন বাড়িতে। ছেলে সেই বস্তা থেকে লোহা আলাদা করছিলেন। এমন সময় বিস্ফোরণ! সকেট বোমা ফেটে হাত উড়ে গেল নাবালকের। বীরভূমের কীর্ণাহার-২ অঞ্চলের সরদাঙা গ্রামে ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের পর গুরুতর জখম অবস্থায় ওই নাবালককে প্রথমে বীরভূম মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাকে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।

পরিবার সূত্রে খবর, জখম নাবালকের নাম ইসরাফিল শেখ। তার বয়স ১৫। সে আব্দুল হালিম শিশু শিক্ষা নিকেতনের নবম শ্রেণির ছাত্র। ফেলে দেওয়া জিনিস রাস্তা থেকে কুড়িয়ে বস্তায় করে বাড়ি নিয়ে এসেছিলেন বাবা মঞ্জু শেখ। ইসরাফিল সেই বস্তা থেকে লোহা আলাদা করছিল। বস্তায় একটি কৌটো পায় সে। সেটি খুলে লোহা বার করার সময়েই বিস্ফোরণ হয়। তাতেই ইসরাফিলের হাত উড়ে গিয়েছে। এই ঘটনায় তানজিলা বিবি নামে এক প্রতিবেশীও জখম হয়েছেন বলে খবর স্থানীয় সূত্রে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পরিবারের বয়ান থেকে পুলিশের অনুমান, সেটি সকেট বোমা ছিল। মঞ্জুও বলেন, ‘‘লোহা কুড়োতে লাভপুরের মন্ডমালিতলায় গিয়েছিলাম। সেখান থেকেই ওই লোহার কৌটোটা পেয়েছিলাম। সেটা যে সকেট বোমা, বুঝতে পারিনি। আমাকে সাহায্য করতে গিয়েই এই অবস্থা হল ছেলের!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE