Advertisement
০৬ মে ২০২৪
TMC

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ, ন্যায্য পাওনার দাবিতে ৩২ ঘণ্টার ধর্না কর্মসূচি শুরু মহিলা তৃণমূলের

বুধবার ধর্মতলার গান্ধী মূর্তির পাদদেশে এই ধর্না কমর্সূচি শুরু করেন তাঁরা। মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে গান্ধী মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে শুরু হয় ধর্না কর্মসূচি।

Women wing of TMC started a 32-hour dharna program demanding central deprivation

মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে গান্ধী মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে শুরু হয় ধর্না কর্মসূচি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৬:১৯
Share: Save:

কেন্দ্রীয় বঞ্চনা ও রাজ্যের ন্যায্য পাওনার দাবিতে ৩২ ঘণ্টার ধর্না কর্মসূচি শুরু করল তৃণমূল। বুধবার ধর্মতলার গান্ধী মূর্তির পাদদেশে এই ধর্না কমর্সূচি শুরু করেন তাঁরা। মহিলা তৃণমূলের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে গান্ধী মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে শুরু হয় ধর্না কর্মসূচি।

এই কর্মসূচিতে অংশ নিয়ে চন্দ্রিমা বলেন, ‘‘কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ এবং রাজ্য সরকারের প্রাপ্য আদায়ের দাবিতে ব্যাপী ৩২ ঘণ্টা ধরে ধর্নায় বসেছেন তৃণমূলের মহিলা সংগঠনের কর্মীরা।’’ তাঁর দাবি, কেন্দ্রের বিজেপি সরকারের কাছ থেকে রাজ্যের প্রাপ্য ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা। একাধিক বার দাবি করলেও, তা নিয়ে উচ্চবাচ্য করছে না কেন্দ্র। বিষয়টি নিয়ে এর আগেও কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীকে বেশ কয়েক বার চিঠিও লিখেছেন মুখ্যমন্ত্রী। তাতেও কোনও কাজ হয়নি বলেই অভিযোগ চন্দ্রিমার।

কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগে মার্চ মাসে ২ দিন ধরে রেড রোডে আম্বেডকর মূর্তির সামনে ধর্নায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। ২৫ এপ্রিল থেকে বাংলা জুড়ে জনসংযোগ যাত্রায় বিভিন্ন জেলায় গিয়ে প্রতিটি মঞ্চেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পথে নামল তৃণমূলের এই মহিলা সংগঠনও।

চন্দ্রিমা জানিয়েছেন, ১০০ দিনের কাজের টাকার দাবিতে সম্প্রতি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তৃণমূল সাংসদরা। তবে সে সময় সচিবের সঙ্গে দেখা করে ফিরে আসতে হয়েছিল। তাতে কোনও সুরাহা হয়নি বলে দাবি চন্দ্রিমার। তাই বুধ ও বৃহস্পতিবার ধর্না দেবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Dharna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE