Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Higher Secondary 2024

পকেটে মোবাইল ছাত্রের, সব পরীক্ষা বাতিল

সোমবার ছিল উচ্চ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষা। পরীক্ষা চলাকালীন পুরুলিয়া শহরের মিউনিসিপ্যাল ম্যানেজড হাইস্কুলে(এম এম হাইস্কুল) ওই পরীক্ষার্থীর মোবাইল উদ্ধার হয়।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:০৫
Share: Save:

মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশে নিষিদ্ধ। তা স্বত্ত্বেও পরীক্ষা কেন্দ্রে মোবাইল উদ্ধার হওয়ায় এক উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সোমবার সংসদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

সোমবার ছিল উচ্চ মাধ্যমিকের ইংরেজি পরীক্ষা। পরীক্ষা চলাকালীন পুরুলিয়া শহরের মিউনিসিপ্যাল ম্যানেজড হাইস্কুলে(এম এম হাইস্কুল) ওই পরীক্ষার্থীর মোবাইল উদ্ধার হয়। পুরুলিয়া-১ ব্লকের বিবেকানন্দ বিদ্যাপীঠের পরীক্ষা কেন্দ্র হয়েছে এই স্কুলে।

এই কেন্দ্রের অফিসার ইনচার্জ সুজয় বসু জানান, হলে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানোর সময় সংশ্লিষ্ট ছাত্রের পকেট থেকে মোবাইল পাওয়া যায়। সেটি অন অবস্থায় সাইলেন্ট মোডে ছিল।

সুজয় বলেন, ‘‘বিধি মেনে ঘটনাটি সংসদের নজরে আনা হয়। এরপরই সংসদের তরফে নির্দেশিকা জারি করে ওই পরীক্ষার্থীর চলতি বছরের সব পরীক্ষা বাতিল করা হয়েছে। তিনি বাকি পরীক্ষা আর দিতে পারবেন না।’’

জেলা উচ্চ মাধ্যমিক পরিচালন কমিটির যুগ্ম আহ্বায়ক সত্যকিঙ্কর মাহাতোও একই কথা জানিয়েছেন।

এম এম হাইস্কুলের প্রধান শিক্ষক স্বপন সাওয়ের কথায়, ‘‘মোবাইল ফোন নিয়ে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীরা যেন না ঢোকে বারবার সতর্ক করা স্বত্ত্বেও কোনও ভাবে এই পরীক্ষার্থী নজর এড়িয়ে ঢুকেছিল।’’

বেলগুমা বিবেকানন্দ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক বিশ্বরঞ্জন মাঝি বলেন, ‘‘আমরাও সংসদের সাইট থেকে বিষয়টি জেনেছি। অত্যন্ত দুর্ভাগ্যজনক। সামান্য ভুলে একটা বছর নষ্ট হয়ে গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HS Exam purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE