Advertisement
১৭ মে ২০২৪
Arrest

৩০ কোটি টাকা প্রতারণার অভিযোগে ধৃত বিশ্বভারতীর এক ছাত্রী, আগেই গ্রেফতার হয়েছেন তাঁর দাদা

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বোলপুরে একটি নতুন চিটফান্ড সংস্থার হদিস মিলেছিল। অভিযোগ, ‘এসএস কনসালটেন্সি’ নামে ওই সংস্থা খোলা বাজার থেকে কমপক্ষে ৩০ কোটি টাকা প্রতারণা করে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪৮
Share: Save:

শেয়ার বাজারের নামে চড়া সুদের প্রলোভন দেখিয়ে বাজার থেকে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এর আগে একই মামলায় গ্রেফতার হয়েছেন তাঁর দাদাও। বোলপুরের শুড়িপাড়া এলাকায় বাড়িতে দীর্ঘদিন ধরে খোঁজ করেও হদিস না মিলছিল না ওই ছাত্রীর। অবশেষে রবিবার তাঁকে পশ্চিম গুরুপল্লির একটি ভাড়া বাড়ি থেকে বোলপুর থানার পুলিশ গ্রেফতার করে৷ ধৃতকে বোলপুর মহকুমায় বিশেষ আদালতে হাজির করানো হলে পাঁচ দিনের পুলিশি হেফাজতে নির্দেশ দেওয়া হয়।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বোলপুরে একটি নতুন চিটফান্ড সংস্থার হদিস মিলেছিল। অভিযোগ, ‘এসএস কনসালটেন্সি’ নামে ওই সংস্থা খোলা বাজার থেকে কমপক্ষে ৩০ কোটি টাকা প্রতারণা করে। এর পরেই দায়ের হওয়া একাধিক অভিযোগের ভিত্তিতে সংস্থার কর্ণধার শুভ্রায়ন শীলকে গ্রেফতার করে বোলপুর থানার পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পারে বোলপুরের প্রায় ১৫০ জন যুবকের কাছ থেকে কোটি কোটি টাকা করে তোলা হয়েছে শেয়ার বাজারের নাম করে। সেই শুভ্রায়নের বোন বোন ঈশিতা শীলকে এ বার গ্রেফতার করল পুলিশ। বর্তমানে বিশ্বভারতীর সঙ্গীত ভবনের রবীন্দ্রসঙ্গীত বিভাগের স্নাতকোত্তরের প্রথম বর্ষের ছাত্রী তিনি। আগেই তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE