Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Death

Death: বালির ধসে চাপা, মৃত্যু এক যুবকের

রবিবার ভোরে মল্লারপুর থানার দ্বাদুরী গ্রামে ঘটনাটি ঘটেছে। মৃত যুবকের নাম মানব মাল(৩৫)। দ্বাদুরী গ্রামের মালপাড়ায় তাঁর বাড়ি।

এ ভাবেই ব্রাহ্মণী নদীতে বালি তোলার অভিযোগ উঠেছে।

এ ভাবেই ব্রাহ্মণী নদীতে বালি তোলার অভিযোগ উঠেছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মল্লারপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ০৮:০৮
Share: Save:

রাতের অন্ধকারে দ্বারকা নদের ঘাটে বালি চাপা পড়ে মৃত্যূ হল এক যুবকের। রবিবার ভোরে মল্লারপুর থানার দ্বাদুরী গ্রামে ঘটনাটি ঘটেছে। মৃত যুবকের নাম মানব মাল(৩৫)। দ্বাদুরী গ্রামের মালপাড়ায় তাঁর বাড়ি। ঘটনায় আরও তিন জন যুবক অল্প বিস্তর জখম হয়েছেন। চুপিচুপি বালি তোলার সময়ই এই দুর্ঘটনা বলে এলাকার বাসিন্দাদের একাংশের দাবি। যদিও ঘটনায় পুলিশের কাছে কোনও অভিযোগ হয়নি। যদিও মানব কাকভোরে দ্বারকা নদের ধারে কী করতে গিয়েছিলেন, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মল্লারপুর থানার তালোয়া পঞ্চায়েতের অধীন আড়াল গ্রামের শেষ প্রান্তে এবং পার্শ্ববর্তী পোড্ডা মৌজায় দীর্ঘদিন থেকে অবৈধ ভাবে দ্বারকা নদ থেকে বালি তোলা হচ্ছে। আড়াল, দ্বাদুরী, গৌরবাজার এলাকার বেশ কয়েক জন যুবক এই অবৈধ বালি কারবারের সঙ্গে যুক্ত বলে গ্রামবাসীদের একাংশের অভিযোগ। বিশেষ করে মার্চ থেকে জুন এই অবৈধ উত্তোলন করে পার্শ্ববর্তী কোট, গৌরবাজার-সহ নানা এসাকতায় বালির কারবারিরা ব্যবসা করেন। এলাকার বাসিন্দাদের অভিযোগ, বালি পাচার করার জন্য একাধিক ট্রাক্টর যাতায়াত করার ফলে নদীবাঁধ যেমন ক্ষতিগ্রস্ত হয়, তেমনই অতিরিক্ত বৃষ্টিপাতে নদীর জল সহজে মাঠ প্লাবিত করে। তা ছাড়া, অতিরিক্ত বালি বোঝই ট্রাক্টর যাতায়াতের জন্য দ্বারকা নদের পাড় সহ আড়াল থেকে কামড়াঘাট যাওয়ার ঢালাই রাস্তা উত্তরোত্তর খারাপ হয়ে যাচ্ছে।

স্থানীয়দের একাংশের দাবি, এ দিন ভোরে আড়াল গ্রামের এক জন ট্রাক্টর মালিকের সঙ্গে তিন চার জন শ্রমিক পোড্ডা মৌজার বুলবনি কালিতলার ঘাট সংলগ্ন এলাকায় বালি তুলতে যান। সেই সময় বালি ও মাটির ধসে চাপা পড়ে যান মানব-সহ তিন জন শ্রমিক। তাঁদের মধ্যে দু’জন শ্রমিক নিজেদেরকে উদ্ধার করতে পারলেও মানব পারেননি। পরে তাঁকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে জানানো হয়। মানবের আত্মীয় অচিন্ত্য মাল বলেন, ‘‘কী ভাবে ঘটেছে জানা নেই। তবে শুনেছি মাটি, বালির ধসে চাপা পড়ে মৃত্যু হয়েছে মানবের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death mallarpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE