Advertisement
১১ মে ২০২৪
bankura

নেউল মারতে গিয়ে গলায় বর্শা বিঁধল যুবকের, বাঁকুড়ার সারেঙ্গার জঙ্গলে হুলস্থুল কাণ্ড

গলায় বর্শা গেঁথে থাকা অবস্থাতেই ওই যুবককে উদ্ধার করে প্রথমে সারেঙ্গা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ও পরে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যান যুবকের সঙ্গীরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৫:৩৪
Share: Save:

বর্শা বিদ্ধ এক যুবককে গুরুতর আহত অবস্থায় উদ্ধারের ঘটনায় রবিবার চাঞ্চল্য ছড়াল বাঁকুড়ার সারেঙ্গা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে সারেঙ্গা লাগোয়া সারুলিয়ার জঙ্গলে ওই যুবক বর্শা বিদ্ধ হন। গলায় বর্শা গেঁথে থাকা অবস্থাতেই ওই যুবককে উদ্ধার করে প্রথমে সারেঙ্গা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ও পরে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যান যুবকের সঙ্গীরা। পুলিশ জানিয়েছে, আহত যুবকের নাম হেমন্ত বেসরা। তিনি পুরুলিয়ার বাসিন্দা।

পরিবার সূত্রে জানা যায়, সম্প্রতি বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে গ্রামের ও আশপাশের বন্ধুদের সঙ্গে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে শিকার উৎসবে যান বছর ২৩ বয়সি হেমন্ত বেসরা। ভাই জয়ন্ত বেসরা বলেন, ‘‘আমরা অযোধ্যা পাহাড়ে শিকার উৎসব সেরে বাড়ি ফেরার পথে সারেঙ্গা যাই। সেখানের সারুলিয়ার জঙ্গলে দাদা একটি নেউল দেখতে পেয়ে হাতে থাকা বর্শা ছুঁড়ে মারে। বর্শাটি লক্ষভ্রষ্ট হয়ে গাছে ধাক্কা লেগে ফিরে গিয়ে দাদার গলাতেই গেঁথে যায়। এর পর আমরাই গলায় গেঁথে থাকা বর্শা সহ দাদাকে তড়িঘড়ি সারেঙ্গা হাসপাতালে নিয়ে যাই।’’ বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের সুপার সপ্তর্ষী চট্টোপাধ্যায় বলেন, ‘‘গলায় বর্শাটি গেঁথে গেলেও ঘাড়ের দিকে তা বেরিয়ে যায়নি। রোগী হাসপাতালে আসতেই আমরা দ্রুত তাৎক্ষনিক চিকিৎসা শুরু করেছি। বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি দল গঠন করে অস্ত্রোপচারে করে গলায় গেঁথে থাকা বর্শাটিকে বের করে আনার চেষ্টা করা হবে। প্রাথমিক ভাবে আমাদের ধারণা আহত ব্যাক্তির শ্বাসনালী ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।’’

বাঁকুড়ার পুলিশ সুপার বৈভব তেওয়ারি বলেন, ‘‘পুরুলিয়া থেকে হেমন্ত সারেঙ্গায় তাঁর আত্মীয় বাড়িতে এসেছিলেন। সেই আত্মীয়র বাড়ি লাগোয়া এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। খবর পাওয়ার পরই আহত ব্যাক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত ব্যাক্তির বয়ান নেওয়া সম্ভব হয়নি। তিনি সুস্থ হয়ে উঠলে তাঁর সাথে ও তাঁর সঙ্গীদের সঙ্গে কথা বলে দুর্ঘটনার কারন জানার চেষ্টা করা হবে।’’ বন দফতরের সারেঙ্গা রেঞ্জের অতিরিক্ত ভারপ্রাপ্ত রেঞ্জার শুভাশিস চৌধুরি বলেন, ‘‘শিকারের সময় দুর্ঘটনা ঘটেনি। পুরুলিয়ার অযোধ্যা পাহাড় থেকে একটি গাড়িতে করে সারেঙ্গার এক আত্মীয় বাড়িতে এসেছিলেন হেমন্ত। গাড়ি থেকে নামার সময় গাড়িতে বেঁধে রাখা বর্শাই কোনও ভাবে হেমন্তর গলায় গেঁথে যায়। আহত ব্যক্তির চিকিৎসার সব রকম ব্যবস্থা করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE