Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Puppy poisoned in Birbhum

বোলপুর, সিউড়ির পর এ বার নানুর, খাবারে বিষ মিশিয়ে সাত কুকুরছানাকে মারার অভিযোগ

এক দিন আগেই সিউড়ি শহরে এ ভাবেই সাতটি কুকুরছানাকে বিষ দিয়ে হত্যা করা হয়। একাধিক জায়গায় একই কায়দায় কুকুরছানা মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসছেন পশুপ্রেমী থেকে সাধারণ মানুষ।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৩:১৪
Share: Save:

খাবারের সঙ্গে বিষ মিশিয়ে কুকুরছানাদের মারার ঘটনা যেন ক্রমশ মহামারির আকার নিচ্ছে বীরভূমে। বোলপুর, সিউড়ির পর এ বার একই কাণ্ড ঘটল নানুরে। সাতটি কুকুরকে বিষপ্রয়োগ করে খুন করা হয়েছে।

নানুরের গোমরা গ্রামে একসঙ্গে ছোট-বড় মিলিয়ে সাতটি পথকুকুরকে বিষ দিয়ে খুন করার অভিযোগ। অসুস্থ আরও একাধিক কুকুর। এমন ঘটনায় নানুরের গোমরা গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। স্থানীয় সূত্রে খবর, কেউ খাবারের সঙ্গে বিষ দিয়ে কুকুর মেরে দিচ্ছে। এখনও পর্যন্ত ছোট-বড় মিলিয়ে প্রায় আটটি কুকুর মারা গিয়েছে। বাকি প্রায় পাঁচটি কুকুরছানা গুরুতর অসুস্থ। অসুস্থ কুকুরছানাদের মুখ দিয়ে ফেনা বার হতে দেখে স্থানীয় বাসিন্দারা নানুর ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে খবর দেন। চিকিৎসক গিয়ে অসুস্থ কুকুরছানাদের চিকিৎসা করেন। পশু চিকিৎসকেরা জানান, খাবারের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ানোর ফলেই কুকুরের মৃত্যু হয়েছে।

এক দিন আগেই সিউড়ি শহরে এ ভাবেই সাতটি কুকুরছানাকে বিষ দিয়ে হত্যা করা হয়। একাধিক জায়গায় একই কায়দায় কুকুরছানা মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুসছেন পশুপ্রেমী থেকে সাধারণ মানুষ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Death Poison
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE