Advertisement
২৫ জুন ২০২৪

Bankura: বাঁকুড়ার বেসরকারি হাসপাতালে আগুন-আতঙ্ক, বাঁচতে দোতলা থেকে লাফ মহিলার!

সিলিন্ডার ফেটে হাসপাতালে আগুন লাগে বলে জানা গিয়েছে। সেই সময় এক মহিলা প্রাণ বাঁচাতে দোতলা থেকে নীচে ঝাঁপ দেন।

হাসপাতাল বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার।

হাসপাতাল বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১২:৩৮
Share: Save:

একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগার ঘটনায় তীব্র আতঙ্ক ছড়াল বাঁকুড়ার বিষ্ণুপুরে। সেই আগুন থেকে বাঁচতে দোতলা থেকে লাফ দিলেন এক মহিলা।

বিষ্ণুপুর শহরের রবীন্দ্র স্ট্যাচু লাগোয়া ওই বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বেলা ন’টা নাগাদ রোগী ও কর্মীদের জন্য রান্নাবান্নার কাজ চলছিল। আচমকাই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায় ওই রান্নাঘরে। নার্সিংহোমে আগুন লেগেছে, এই খবর ছড়িয়ে পড়তেই ভর্তি থাকা রোগী ও রোগীর পরিজনরা পড়িমড়ি করে নীচে নামতে শুরু করেন।

আগুন লাগার সময় হাসপাতালের এক মহিলা রাঁধুনি তিন তলার শৌচালয়ে গিয়েছিলেন। শৌচালয় থেকে বেরোতেই তিনি দেখেন রান্নাঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। সিঁড়ি দিয়ে নামতে গেলে তাঁকে ওই রান্নাঘর পেরিয়েই যেতে হবে। সে ক্ষেত্রে অগ্নিদগ্ধ হওয়ার আশঙ্কা রয়েছে। এই আশঙ্কায় তিনি তিন তলার কার্নিশ ধরে ঝুলতে থাকেন। তাঁকে বিপজ্জনক ভাবে ঝুলতে দেখে হাসপাতালের কর্মীদের কয়েক জন নীচে দাঁড়িয়ে পড়েন। এর পর মহিলা ঝাঁপ দিলে তাঁকে কার্যত লুফে নেন নার্সিংহোমের কর্মীরা। ফলে ওই মহিলার তেমন আঘাত লাগেনি।

অন্য দিকে, রান্নাঘরে আগুন লাগার ঘটনা জানাজানি হতেই হাসপাতালের নিজস্ব অগ্নি নির্বাপন ব্যবস্থাকে কাজে লাগিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা হয়। খবর দেওয়া হয় দমকলেও। তবে হাসপাতাল সূত্রে খবর, দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে পৌঁছেছে বিষ্ণুপুর থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE