Advertisement
০৫ মে ২০২৪
TMC

তৃণমূলের দফতরের সামনে অনশনে বাঁকুড়ার সেই প্রিয়ঙ্কা, ‘প্রতারিত’দের টাকা ফেরতের দাবি

‘প্রতারিত’ চাকরিপ্রার্থীদের টাকা ফেরতের দাবিতে দলীয় কার্যালয়ের সামনে তৃণমূলেরই পতাকা হাতে অনশনে বসলেন বাঁকুড়ার ওন্দার সেই প্রিয়ঙ্কা গোস্বামী।

An woman of Bankura show agitation infront of TMC party office at Onda of Bankura

অনশনে প্রিয়ঙ্কা গোস্বামী। — নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৫:৪৩
Share: Save:

এ বার ‘প্রতারিত’ চাকরিপ্রার্থীদের টাকা ফেরতের দাবিতে তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে দলেরই পতাকা হাতে অনশনে বসলেন বাঁকুড়ার ওন্দার সেই প্রিয়ঙ্কা গোস্বামী। পাশাপাশি, ওই ঘটনায় অভিযুক্ত তৃণমূল নেতা আশিস দে-কে দল থেকে বহিস্কারের দাবিও তুলেছেন। তাঁর সঙ্গে রয়েছেন কয়েক জন ‘প্রতারিত’ও। অনশন শুরুর কিছু ক্ষণের মধ্যেই অবশ্য দলীয় কার্যালয়ে তালা দিয়ে চলে যান তৃণমূলের নেতা-কর্মীরা।

২০২১ সালে করোনা অতিমারির সময় একটি স্বেচ্ছাসেবী সংস্থায় চাকরি করে দেওয়ার নাম করে এলাকার প্রায় ৭০ জনের কাছ থেকে মাথা পিছু ৫০ থেকে ৭০ হাজার টাকা নেওয়ার অভিযোগ ওঠে ওন্দা ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক আশিস দে এবং তাঁর সহযোগী বুদ্ধদেব মালগোপের বিরুদ্ধে। কর্মপ্রার্থীদের দাবি, তাঁকে কিছু দিনের জন্য একটি সংস্থায় কাজ করলেও বেতন পাননি। পরে সেই সংস্থাটিও বেপাত্তা হয় বলে অভিযোগ। ‘প্রতারিত’দের দাবি, বিষয়টি নিয়ে তাঁরা পুলিশ, প্রশাসন এবং স্থানীয় তৃণমূল নেতৃত্বের কাছে অভিযোগ করেন। তবে তাঁরা টাকা ফেরত পাননি বলেও অভিযোগ।

এর পর, গত ১২ এপ্রিল ওন্দায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় বৃদ্ধার ছদ্মবেশে সেখানে হাজির হন ‘প্রতারিত’ প্রিয়ঙ্কা। সভা শেষ হতেই চিৎকার করে অভিষেকের দৃষ্টি আকর্ষণ করেন প্রিয়ঙ্কা। পরে সভামঞ্চ থেকে নেমে প্রিয়ঙ্কাকে ডেকে তাঁর বক্তব্য শুনে পুলিশ এবং দলীয় নেতৃত্বকে পদক্ষেপ করার কথা বলেন অভিষেক। এর পর, প্রিয়ঙ্কার দায়ের করা অভিযোগের ভিত্তিতে ১৪ জুলাই অভিযুক্ত তৃণমূল নেতা আশিসকে গ্রেফতার করে ওন্দা থানার পুলিশ। আপাতত ওই তৃণমূল নেতা জেল হেফাজতে। এই আবহে টাকা ফেরতের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে জনা পনেরো ‘প্রতারিত’কে সঙ্গে নিয়ে ওন্দা ব্লক তৃণমূল কার্যালয়ের সামনে অনশনে বসেন প্রিয়ঙ্কা। সঙ্গে রয়েছে তৃণমূলের পতাকা আর গলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেকের ছবিও।

প্রিয়ঙ্কার বক্তব্য, ‘‘চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা নিয়ে আমাদের সঙ্গে প্রতারণা করেছেন আশিস দে এবং বুদ্ধদেব মালগোপ। বার বার আমরা তা দলকে জানিয়েছি। দীর্ঘ টালবাহানার পর আমার উপর হামলার অভিযোগে পুলিশ আশিসকে গ্রেফতার করেছে। তৃণমূলের ওন্দার ব্লক সভাপতি উত্তমকুমার বিটের মধ্যস্থতায় চাকরির জন্য আমার দেওয়া টাকা ফেরত দেওয়া হয়েছে। কিন্তু বাকি ৬৯ জনকে টাকা ফেরত দেওয়া হয়নি। এত অভিযোগের পরেও আশিসকে দলীয় পদে বহাল রাখা হয়েছে। প্রতারিতদের টাকা ফেরত না দিলে এবং আশিসকে দল থেকে বহিষ্কার না করা পর্যন্ত আমি অনশন চালিয়ে যাব।’’

এ নিয়ে তৃণমূলের ওন্দা ব্লকের সভাপতি উত্তমকুমার বিট বলেন, ‘‘প্রিয়ঙ্কা গোস্বামী আমাদের দলের কেউ নন। তৃণমূলের পতাকা কাঁধে নিয়ে তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে আন্দোলন করলেই কেউ তৃণমূল হয়ে যান যায় না। তিনি সম্পূর্ণ অভিনয় করছেন। আমরা তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ জানাব। টাকা নেওয়ার বিষয়টি নিয়ে অভিযোগ হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে মামলাও হয়েছে। বিষয়টি এখন আদালতের বিচারাধীন। তাই তা নিয়ে কিছু বলব না। আশিস দেকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেবে দল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC tmc leader bankura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE