Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Anarul Hossain

Anarul Hossain: জামিন খারিজ আনারুলদের

আনারুলের মোবাইল বাজেয়াপ্ত করার ক্ষেত্রে সিবিআই আইন মানেনি বলে এ দিনও আদালতে সওয়াল করেন তাঁর আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা।

হাজির: রামপুরহাট আদালতে আনারুল। বুধবার।

হাজির: রামপুরহাট আদালতে আনারুল। বুধবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০৬:৩৮
Share: Save:

বগটুই-কাণ্ডে ধৃত তৃণমূল নেতা আনারুল হোসেনের পলিগ্রাফ টেস্ট হবে কি না তা নিয়ে শুনানি হল না বুধবার। এ দিন আনারুল-সহ ২৫ জনের জামিনের আবেদন জানিয়ে সওয়াল করা হলেও তা খারিজ করে দেয় আদালত।

রামপুরহাট আদালতে এ দিন আনারুলের পলিগ্রাফ পরীক্ষা, মোবাইল বাজেয়াপ্ত করা নিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ ও জামিনের আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। আগের দিনের মতো এ দিনও আনারুলের পলিগ্রাফ টেস্ট নিয়ে কোনও শুনানি হয়নি রামপুরহাট আদালতে।

আনারুলের মোবাইল বাজেয়াপ্ত করার ক্ষেত্রে সিবিআই আইন মানেনি বলে এ দিনও আদালতে সওয়াল করেন তাঁর আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা। অনির্বাণ দাবি করেন, আনারুলের মোবাইল ২৯ মার্চ ছেলের কাছ থেকে নিয়ে আসে সিবিআই। সেই মোবাইল বাজেয়াপ্ত করার বিষয়ে সিবিআই প্রথম দিকে কোনও কাগজপত্র আদালতে জমা দেয়নি। মোবাইলটিও আদালতের নির্দেশ ছাড়া সিবিআই নিজেদের হেফাজতে রেখে দিয়েছিল বলে দাবি অনির্বাণের।

এ দিন আদালতে সিবিআইয়ের তরফে দাবি করা হয়, আনারুলের মোবাইল ফরেন্সিক তদন্তের জন্য বিশেষজ্ঞ দলের কাছে পাঠানো হয়েছে। আনারুলের আইনজীবী অনির্বাণের অভিযোগ, মোবাইল বাজেয়াপ্ত করার এক মাস পরে সিবিআই আদালতে কাগজপত্র জমা দিয়েছে। তাঁর দাবি, প্রায় দেড় মাস পরে সিবিআই আদালতকে জানিয়েছে আনারুলের মোবাইল তদন্তের জন্য ফরেন্সিক বিশেষজ্ঞ দলের কাছে পাঠানো হয়েছে। তাঁর বক্তব্য, ‘‘সিবিআই সম্পূর্ণ বেআইনি ভাবে ঔদ্ধত্য দেখিয়ে মোবাইল ফরেন্সিক তদন্তের জন্য পাঠিয়েছে।’’ আদালত এ ব্যাপারে পরবর্তী শুনানির দিন আগামী ১ জুন দিন ধার্য করেছে।

আনারুলের জামিনের আবেদন নিয়েও এ দিন সওয়াল করেন তাঁর আইনজীবী অনির্বাণ। তিনি দাবি করেন, আনারুলকে যে সমস্ত ধারায় অভিযূক্ত করা হয়েছে তার কোনও প্রমাণ এখনও পর্যন্ত সিবিআই আদালতে পেশ করতে পারেননি। বগটুইয়ে ঘটনাস্থলে উপস্থিত থেকে আনারুল সেই ঘটনা ঘটিয়েছেন কি না সে ব্যাপারেও সিবিআই আদালতে কোনও প্রমাণ এখনও পেশ করতে পারেনি বলে দাবি অনির্বাণের। আনারুল হোসেনকে ইচ্ছাকৃত ভাবে অভিযুক্ত করা হয়েছে বলে তাঁর আইনজীবী দাবি করেছেন। তবে আনারুল-সহ ২৫ জনের জামিনের আবেদন এ দিন খারিজ হয়েছে আদালতে।

এ দিনও আদালতে প্রবেশ করার পথে আনারুল নিজেকে নির্দোষ বলে দাবি করেন। তিনি বলেন, ‘‘আমি নির্দোষ অনেক আগেই বলেছি। আমাদের মতো ভাল ছেলেদের ফাঁসানোর চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anarul Hossain Rampurhat Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE