Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

শিবঠাকুরের করা মামলায় জামিন অনুব্রতের, তিহাড় জেলে নিয়ে যেতে ইডির রাস্তা কি খুলে গেল?

মঙ্গলবার দুবরাজপুর আদালতে হাজির করানো হয়েছিল অনুব্রত মণ্ডলকে। ২ হাজার টাকার বিনিময়ে তাঁর জামিন মঞ্জুর করে আদালত। ওই মামলার পরবর্তী শুনানি ১ জানুয়ারি।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৪:৫৪
Share: Save:

শিবঠাকুর মণ্ডলের করা মামলায় তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলকে জামিন দিল আদালত। মঙ্গলবার দুবরাজপুর আদালতে হাজির করানো হয়েছিল অনুব্রতকে। সেই মামলায় জামিন তাঁকে জামিন দেন বিচারক। ২ হাজার টাকার বিনিময়ে তাঁকে দেওয়া হয়েছে জামিন। ওই মামলার পরবর্তী শুনানি ১ জানুয়ারি। শিবঠাকুরের করা মামলায় অনুব্রতর জামিন হতেই তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে আসানসোল সংশোধনাগারে।

মঙ্গলবার ওই মামলার শুনানি চলাকালীন সরকারি আইনজীবী দাবি করেন, অভিযোগকারী এবং অভিযুক্ত দু’জনেরই সাক্ষ্য এবং গোপন জবানবন্দি নেওয়া হয়েছে। পাশাপাশি, তিনি উল্লেখ করেন, এত দিন অনুব্রত পুলিশ হেফাজতে থাকাকালীন চুপ করেছিলেন। অবশ্য সোমবার জিজ্ঞাসাবাদের সময় তিনি কিছু কথা বলেছেন বলেও জানিয়েছেন সরকারি আইনজীবী। সেই কারণে অনুব্রতকে আরও ৭ দিন পুলিশি হেফাজতে রাখার জন্য আবেদন করেন সরকারি আইনজীবী। মঙ্গলবার অনুব্রতের আইনজীবী অবশ্য কোনও কথা বলেননি। তিনি অনুব্রতর জন্য জামিনের আবেদন করেন। মিনিট দশেকের শুনানির পর রায় স্থগিত রাখেন দুবরাজপুর আদালতের বিচারক অরিত্রিকা দাস। এর পর তিনি অনুব্রতর জামিন মঞ্জুর করেন।

মঙ্গলবার ওই মামলার নথিপত্র দুবরাজপুর আদালত থেকে নিয়েছে ইডি। বীরভূমের বালিজুড়ি পঞ্চায়েতের মেজে গ্রামের বাসিন্দা শিবঠাকুর। গত সোমবার তিনি অনুব্রতের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন। জানান, ২০২১ সালে অনুব্রত তাঁকে গলা টিপে খুন করার চেষ্টা করেছিলেন। উল্লেখ্য, গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল ইডি। তাদের আবেদনে সায়ও দেয় দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। কিন্তু শিবঠাকুরের করা এই অভিযোগের পর আপাতত অনুব্রতের দিল্লিযাত্রা থমকে যায়। সেই জল এখন কত দূর গড়ায় তা নিয়ে তৈরি হয়েছে কৌতূহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal dubrajpur Shibthakur Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE