Advertisement
১৩ জুন ২০২৪
aparna sen

Aparna Sen: অপর্ণা সেনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ, শুনেই অভিনেত্রী বললেন, ‘রাবি‌শ’

সুরুল এলাকার বাসিন্দা অসিতবরণ সরকার ও দেবদুলাল সরকার নামে দুই ব্যক্তি অপর্ণার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলেছেন। অভিনেত্রীরই প্রতিবেশী তাঁরা।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বীরভূম শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৯:৫৮
Share: Save:

জমি মাফিয়াদের বাড়বাড়ন্তের মধ্যেই বীরভূমের বোলপুরে এ বার জমি জবরদখলের অভিযোগ উঠল অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেনের বিরুদ্ধে। সুরুল এলাকায় অভিনেত্রীর বাড়িটি তাঁদের জমি দখল করে বানানো হয়েছে, এই মর্মে বোলপুর ভূমি ও ভূমি সংস্কার দফতরে কাছে অভিযোগ জানিয়েছেন দুই প্রতিবেশী। এই অভিযোগ পেয়ে তদন্তের আশ্বাসও দেওয়া হয়েছে ওই দফতরের তরফে। যদিও সমস্ত অভিযোগই খারিজ করেছেন অপর্ণা।

সুরুল এলাকার বাসিন্দা অসিতবরণ সরকার ও দেবদুলাল সরকার নামে দুই ব্যক্তি অপর্ণার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলেছেন। অভিনেত্রীরই প্রতিবেশী তাঁরা। অসিতবরণ ও দেবদুলালের অভিযোগ, তাঁদের দু’শতক জমি দখল করে বা়ড়ি তৈরি করেছেন অপর্ণা। সম্প্রতি ভূমি ও ভূমি রাজস্ব দফতর থেকে তাঁরা একটি নোটিস পেয়েছেন। তা থেকেই অসিতবরণ ও দেবদুলাল জানতে পারেন, ওই জমি নিজের নামে করানোর চেষ্টা করছেন অপর্ণা। এর পরেই জমির কাগজপত্র নিয়ে ভূমি ও ভূমি সংস্কার দফতরের দ্বারস্থ হন তাঁরা।

ওই অভিযোগ নিয়ে সোমবার বোলপুরের ভূমি রাজস্ব দফতরে শুনানি হয়। ওই শুনানিতে উপস্থিত ছিলেন অপর্ণার প্রতিনিধিও। মামলাকারীদের আইনজীবী সৈয়দ আবু ইলাহি মহমদ মুশাদি বলেন, ‘‘আমরা অভিযোগ জানিয়েছি। সমস্ত কাগজপত্রও জমা দিয়েছি। আমরা চাই সঠিক পদক্ষেপ করা হোক।’’ ভূমি রাজস্ব দফতরের আধিকারিক সঞ্জয় রায় বলেন, ‘‘আমরা অভিযোগ পেয়েছি। আমাদের কাছে জমি রেকর্ডের জন্য আবেদন করেছিলেন অপর্ণা সেন। তার পরেই মালিকদের নোটিস পাঠানো হয়। আমরা সমস্ত অভিযোগ খতিয়ে দেখছি। তার পরেই সিদ্ধান্ত হবে, অপর্ণা সেন ওই জমি আদৌ রেকর্ড করতে পারবেন কি না।’’

জমি দখলের অভিযোগ ওঠার পরেই আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে অভিনেত্রীর তাৎক্ষণিক প্রতিক্রিয়া, ‘‘রাবিশ!’’ একই সঙ্গে, অপর্ণা বললেন, ‘‘বেশি বলা মানেই এঁদের গুরুত্ব দেওয়া! সবাই জানে আমার বাবা প্রয়াত চিদানন্দ দাশগুপ্ত ৪০ বছর ধরে এই জমিতেই বসবাস করেছেন। সুতরাং, আমার আর নতুন করে কিছু বলার নেই। শ্রদ্ধেয় অমর্ত্যদাকেও এই ভাবে দোষারোপ করা হয়েছিল। বাজে লোকের কি অভাব আছে পৃথিবীতে?’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

aparna sen Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE