Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Municipality

Bankura Municipality: তদন্তে শ্যামকে নিয়ে পুরসভায়

তদন্তকারীদের দাবি, আর্থিক প্রতারণার ঘটনায় শ্যামবাবুকে জিজ্ঞাসাবাদে দিলীপবাবুর নাম উঠে এসেছে।

শ্যামবাবুর পিছনে ধৃত দিলীপ গড়াই। বিষ্ণুপুর পুরসভায়। নিজস্ব চিত্র

শ্যামবাবুর পিছনে ধৃত দিলীপ গড়াই। বিষ্ণুপুর পুরসভায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বিষ্ণুপুর, বাঁকুড়া শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ০৫:৫৩
Share: Save:

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভায় আর্থিক কেলেঙ্কারির অভিযোগের তদন্তে নেমে পুরসভার প্রাক্তন ওভারসিয়ার তথা বর্তমানে পুরসভার বিশেষ আধিকারিকের দায়িত্বে থাকা দিলীপ গড়াইকে মঙ্গলবার রাতে গ্রেফতার করল পুলিশ। বুধবার বিষ্ণুপুর আদালত তাঁকে তিন দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। বিকেলে শ্যামবাবু ও দিলীপবাবুকে পুলিশ পুরসভায় নিয়ে গিয়ে তদন্ত চালায়।

এই পরিস্থিতিতে পুলিশ বিষ্ণুপুর পুরসভার কর্মীদের ছুটি বাতিল করে তাঁদের শহরের বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে। পুরসভার নথি বাইরে নিয়ে যাওয়াতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিষ্ণুপুর পুরপ্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন অর্চিতা বিদ বলেন, “পুলিশ পুরকর্মীদের ছুটি বাতিল করতে ও তাঁদের শহরের বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে। কর্মীদের জানিয়েছি।”

তদন্তকারীদের দাবি, আর্থিক প্রতারণার ঘটনায় শ্যামবাবুকে জিজ্ঞাসাবাদে দিলীপবাবুর নাম উঠে এসেছে। জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘দিলীপবাবু পুরসভার প্রকল্প রূপায়ণে বড় ভূমিকা নিতেন। আর্থিক প্রতারণার ঘটনার অনেক তথ্যই তিনি জানেন। সে তথ্য জানার চেষ্টা করা হবে।”

এ দিকে, এ দিন বিষ্ণুপুর থানায় শ্যামবাবুর সঙ্গে দেখা করে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বলেন, ‘‘ব্যক্তিগত ভাবেই তাঁকে দেখতে এসেছি। তিনি চাইলে, আমি আইনি সাহায্য দিতে প্রস্তুত।” যদিও বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত অগস্তি বলেন, “দলের তরফে শ্যামবাবুর সঙ্গে দেখা করার নির্দেশ নেই। সৌমিত্র কী করেছেন, আমার জানা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE