×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

বীরভূমে দু’টি ভিন্ন অভিযানে ২ ডাকাত গ্রেফতার, উদ্ধার ২০টি সকেট বোমা

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি ১০ জুন ২০২১ ১৫:৫৮
উদ্ধার হওয়া বোমা।

উদ্ধার হওয়া বোমা।
নিজস্ব চিত্র।

ডাকাতি করতে জড়ো হওয়ার সময় আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার হল দুই ডাকাত। বুধবার রাতে বীরভূমের মল্লারপুর থানার সাতবেরিয়া গ্রামের কাছে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে একটি গুলি ভর্তি পাইপগান, ধারালো অস্ত্র এবং দড়ি উদ্ধার করেছে পুলিশ। অপরদিকে দুই দুষ্কৃতীকে জিজ্ঞাসাবাদ করে বৃহস্পতিবার সকালে বীরভূম-ঝাড়খণ্ড সীমান্ত থেকে ২০টি সকেট বোমা উদ্ধার করে কাঁকরতলা থানার পুলিশ।

মল্লারপু থানার পুলিশ জানিয়েছে, সাতবেরিয়া গ্রামের কাছে ডাকাতির উদ্দেশ্যে ৭ দুষ্কৃতী জড়ো হয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে রাত ১০টা নাগাদ সেখানে হানা দেয় পুলিশ। ৫ জন পালিয়ে গেলেও পুলিশের হাতে ধরা পড়ে যায় ২ জন। ধৃতদের জেরা করে বাকিদের খোঁজ পাওয়ার চেষ্টা চালাচ্ছে পুলিশ। ধৃতদের বৃহস্পতিবার তোলা হয়েছে রামপুরহাট মহকুমা আদালতে।

গত ৬ জুন সিউড়ি লাগোয়া জাতীয় সড়কে স্পেশাল টাস্ক ফোর্স এবং বীরভূম পুলিশ যৌথ অভিযান চালিয়ে আটক করে একটি লরি। সেখান থেকে পিস্তল, ম্যাগাজিন, বিস্ফোরক উদ্ধার হয়েছিল। দু’জনকে আটকও করেছিল পুলিশ। এই দু’জন দুষ্কৃতীকে জেরা করে সকেট বোমার সন্ধান পাওয়া যায়। তার পর বৃহস্পতিবার ভোরে সাহাপুরের বড় শ্মশানঘাটের পিছন থেকে ২০টি তাজা সকেট বোমা উদ্ধার করে কাঁকরতলা থানার পুলিশ। বোলপুর থেকে বম্ব স্কোয়াডের সদস্যরা গিয়ে নিষ্ক্রিয় করে বোমাগুলি। বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী বলেছেন, ‘‘ধৃতদের জেরা করেই বোমা উদ্ধার হয়েছে’’

Advertisement
Advertisement