Advertisement
০৪ মে ২০২৪
Birbhum

ওসি বদলি অনুব্রতের জেলায়, ‘ডেপুটি’র হুমকির জেরেই কি এই পদক্ষেপ? পুলিশ বলছে, ‘রুটিন’

সাঁইথিয়ার ওসি বদলির খবরটি নিশ্চিত করেছেন বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। তিনি অবশ্য বলছেন, এটি রুটিন বদলি।

সাঁইথিয়া থানার ওসি বদল নিয়ে বিতর্ক। ছবি: সংগৃহীত।

সাঁইথিয়া থানার ওসি বদল নিয়ে বিতর্ক। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
সাঁইথিয়া শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৯:৩৫
Share: Save:

বদলি হয়ে গেলেন সাঁইথিয়া থানার ওসি। অনুব্রত মণ্ডলের জেলা বীরভূমের অন্তর্গত সাঁইথিয়া। সেখানকার ওসি প্রসেনজিৎ দত্তকে বদলি করা হল রামপুরহাট থানায়। সম্প্রতি ওই থানার সামনেই সভা করে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ‘দুর্নীতি’র অভিযোগ তুলে ‘বদলি’র হুঁশিয়ারি দিয়েছিলেন শাসকদলের জেলা সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায়। ঠিক তার পরেই এই বদলি। ওই থানার নতুন ওসি হলেন অশোক মহাপাত্র।

সাঁইথিয়ার ওসি বদলির খবরটি নিশ্চিত করেছেন বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। তিনি অবশ্য বলছেন, এটি রুটিন বদলি। এটিকে ‘রুটিন বদলি’ বলে শাসকদল তৃণমূলের জেলা নেতৃত্বেরও দাবি, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।

দিন দশেক আগে সাঁইথিয়া থানার সামনের সভামঞ্চ থেকে মলয়কে বলতে শোনা যায়, ‘‘আমরা অবাক হয়ে লক্ষ্য করছি, কিছু কিছু প্রশাসনিক কর্তা কারও নির্দেশে বা কোনও স্বপ্ন দেখে এখন থেকেই চাটুকারিতা করছে। এর মধ্যে সাঁইথিয়া থানাও রয়েছে।’’ এর পরেই ওসিকে নিশানা করে ‘অনুব্রতের ডেপুটি’ হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘‘অনুব্রত মণ্ডল জেলের ভিতরে আছে ভাবলে ভুল করছেন। আপনাদের এখান থেকে সুন্দরবন পাঠিয়ে দিতে আধ ঘণ্টাও লাগবে না।’’

শুধু তৃণমূলই নয়, সাঁইথিয়া থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপিও। তার পরেই এই বদলি ঘিরে বিতর্ক শুরু হয়েছে। যদিও মলয় আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘এটা পুলিশ প্রশাসনের বিষয়। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। তাছাড়া বক্তৃতা করার সময় আমি তো কারও নাম নিইনি। তাই, আমার মন্তব্যের কারণে ওসিকে বদলি করা হয়েছে, এই দাবির কোনও ভিত্তি নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE