Advertisement
০৫ মে ২০২৪
Courtesy

Election campaigning: প্রচারের ময়দানে সৌজন্য

এড়িয়ে যাওয়া নয়, হাসিমুখে পরস্পরকে শুভেচ্ছা জানালেন দু’জনই। পুরভোটে প্রথম রবিবারের প্রচারে দেখা গেল এ দৃশ্য।

তৃণমূল প্রার্থীকে শুভেচ্ছা বাঁকুড়ার বিজেপি সাংসদের।

তৃণমূল প্রার্থীকে শুভেচ্ছা বাঁকুড়ার বিজেপি সাংসদের। নিজস্ব চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৫০
Share: Save:

প্রচারে বেরিয়ে মুখোমুখি যুযুধান দুই প্রার্থী। এড়িয়ে যাওয়া নয়, হাসিমুখে পরস্পরকে শুভেচ্ছা জানালেন দু’জনই। পুরভোটে প্রথম রবিবারের প্রচারে দেখা গেল এ দৃশ্য।

পুরুলিয়ার ১২ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী দলের শহর সভাপতি জ্যোতির্ময় বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির পুরুলিয়া শহর উত্তর মণ্ডল সভাপতি সত্যজিৎ অধিকারী। এ দিন জলাকুলি এলাকায় দেখা হয় দু’জনের। দু’জনই শুভেচ্ছা জানান। পথে যুযুধান দুই প্রার্থীকে হাসিমুখে আলাপচারিতা করতে দেখে অনেক পথচারী থমকে দাঁড়ালেন।

পরে জ্যোতির্ময় বলেন, ‘‘আমরা এক এলাকার বাসিন্দা। সাধারণ কথাবার্তা হল।’’ সত্যজিৎ বলেন, ‘‘উনি শিক্ষক, আমরাও শিক্ষার্থীদের নিয়ে কাজ করি। আমি বলেছি, শান্তিপূর্ণ ভোট যাতে হয় সেটা দেখবেন। পুরুলিয়ায় এই রাজনৈতিক সৌহার্দ্য এখনও রয়েছে।’’ তিনি জানান, মনোনয়নের সময়েও সৌজন্যের ছবি দেখা গিয়েছে পুরুলিয়ায়। কংগ্রেস প্রার্থী শামিমদাদ খানকে বিজেপি বিধায়ক প্রণাম করেছেন। সত্যজিৎ বলেন, ‘‘এটাই আমাদের সম্পদ।’’ জ্যোতির্ময় বলেন, ‘‘এটা সত্যি যে, আমাদের মধ্যে সে সম্পর্ক রয়েছে। লড়াই ইভিএমে।’’

সৌজন্যের এই ছবি দেখে শহরের প্রবীণ ভোটার দিলীপ গোস্বামীর প্রতিক্রিয়া, ‘‘ভাষা আন্দোলনের মাধ্যমে জেলার জন্মের গর্বের ইতিহাস রয়েছে পুরুলিয়ার। বিভিন্ন মতাদর্শের মানুষ মানভূমের (অধুনা পুরুলিয়া) বঙ্গভুক্তির দাবিতে আন্দোলনে নেমেছিলেন। রাজনৈতিক নেতৃত্বের মধ্যে সৌহার্দ্যটুকু আজও রয়েছে।’’

এ দিন বাঁকুড়ায় বিজেপির প্রচারে বেরিয়ে সাংসদ সুভাষ সরকারের সঙ্গে দেখা হয় ২০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অভিজিৎ দত্তের। শুভেচ্ছা বিনিময় করেন সুভাষবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Courtesy election campaign TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE