Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

কেষ্ট-কন্যার অ্যাকাউন্টে বৈদেশিক লেনদেন? খোঁজ পেতে ব্যাঙ্ককর্তাদের তলব করল সিবিআই

একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বোলপুর শাখার কর্তাদের তলব করা হয়েছে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে। সুকন্যার অ্যাকাউন্ট থেকে বৈদেশিক মুদ্রার লেনদেন ঘটেছে কি না, তা নিয়ে তথ্য জানতে চান তদন্তকারীরা।

সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়ে আরও তথ্য চায় সিবিআই।

সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়ে আরও তথ্য চায় সিবিআই। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৮
Share: Save:

চাঞ্চল্যকর মোড় নিল গরু পাচার মামলা। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কি বৈদেশিক আর্থিক লেনদেন হয়েছে? প্রশ্নের উত্তর পেতে এ বার বোলপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখার প্রতিনিধিকে তলব করল সিবিআই।

শুক্রবারই ব্যাঙ্কের তরফে সংশ্লিষ্ট কাগজপত্র-সহ যেতে বলা হয়েছে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে। এর আগে বোলপুরে সুকন্যার নামে জমি, চালকল এবং স্থায়ী আমানতের হদিস পাওয়া গিয়েছিল বলে দাবি করেছিল সিবিআই। তাঁর অ্যাকাউন্টে বৈদেশিক মুদ্রা লেনদেন হয়েছিল কি না, তা খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা।

এর আগে সেপ্টেম্বরের শুরুর দিকে সুকন্যার নামে একটি স্থায়ী আমানত (ফিক্সড ডিপোজিট)-এর খোঁজ পাওয়া যায়। ওই আমানতে এক কোটি টাকা রয়েছে বলে দাবি করে সিবিআই। ওই সময় বোলপুরেরই ইন্ডিয়ান ব্যাঙ্ক (পুরনো ইলাহাবাদ ব্যাঙ্ক)-এ যান সিবিআইয়ের আধিকারিকেরা। সেখানে তাঁরা ব্যাঙ্কের বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখেন। তাতেই সন্ধান মেলে ওই স্থায়ী আমানতের। এমনটাই জানা যায় সিবিআই সূত্রে। সুকন্যা পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষিকা। সিবিআইয়ের দাবি, সুকন্যার নামে নানা ব্যবসাও রয়েছে। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কেষ্ট-কন্যা একাধিক সংস্থার ডিরেক্টর। তাঁর নামে জমিও পাওয়া গিয়েছে বলে দাবি সিবিআইয়ের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal CBI Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE