Advertisement
২৬ এপ্রিল ২০২৪
cbi probe

কেষ্ট ‘ঘনিষ্ঠ’ মলয় পিটকে তলব সিবিআইয়ের, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি নিলেন তদন্তকারীরা

বৃহস্পতিবার বোলপুরে নিজেদের অস্থায়ী দফতরে মলয়কে ডেকে পাঠান তদন্তকারীরা। মলয়কে তাঁর সংস্থার আর্থিক লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। ঘ্টা দু’য়েক জিজ্ঞাসাবাদ করা হয়।

মলয় পিটকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের।

মলয় পিটকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৮
Share: Save:

তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলের ‘ঘনিষ্ঠ’ হিসাবে পরিচিত তথা শান্তিনিকেতন মেডিক্যাল কলেজের কর্ণধার মলয় পিটকে বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-এর আধিকারিকরা। তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথিও নেওয়া হয়েছে খতিয়ে দেখার জন্য।

বৃহস্পতিবার বোলপুরে নিজেদের অস্থায়ী দফতরে মলয়কে ডেকে পাঠান তদন্তকারীরা। মলয়কে তাঁর সংস্থার আর্থিক লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, মলয়কে জিজ্ঞাসা করা হয়, মেডিকেল কলেজ খোলার সময় যে নয় কোটি টাকা বিনিয়োগ করা হয়েছিল, তা তিনি কোথা থেকে পেয়েছিলেন। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, মলয়ের মোট ১২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট পাওয়া গিয়েছে। যাচাই করে দেখা হচ্ছে সেই সব অ্যাকাউন্ট। ঘণ্টা দু’য়েক পর মলয় বেরোন সিবিআইয়ের অস্থায়ী দফতর থেকে।

মলয় বলেন, ‘‘ওঁরা নানা প্রশ্ন করেছেন। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে ফি বাবদ বিভিন্ন অ্যাকাউন্ট থেকে টাকা আসে। ওঁরা তেমন দু’একটি অ্যাকাউন্ট দেখিয়ে বলছিলেন, এগুলি কোথা থেকে এসেছে? আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে সারা রাজ্যের ছেলেমেয়েরা আসেন। বোলপুরে একটা পাড়া নেই যেখানকার ছেলেমেয়েরা আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ে না। আমি যতটা পেরেছি বলেছি। এর পর আমাদের অ্যাকাউন্টট্যান্ট এসে নথি দিয়ে যাবে।’’ এর কিছু ক্ষণ পর বোলপুরের অস্থায়ী দফতরে গিয়ে মলয়ের অ্যাকাউন্ট্যান্ট সিবিআইয়ের হাতে বিভিন্ন নথি তুলে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cbi probe Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE