×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

পুরুলিয়ায় উদ্ধার ৫৮২ বোতল কাশির সিরাপ, ধৃত গাড়ির চালককে আদালতে পেশ পুলিশের

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ১১ জুন ২০২১ ১৫:৫২


নিজস্ব চিত্র

অপরাধ দমন শাখার নেতৃত্বে চলা নাকা তল্লাশিতে বড় সাফল্য পেল পুরুলিয়ার ঝালদা থানার পুলিশ। বৃহস্পতিবার একটি মারুতি গাড়ি থেকে ৫ বাক্স কাশির সিরাপ উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় চালককে। শুক্রবার ধৃতকে আদালতে তোলা হয়। পুলিশ জানায়, ধৃতের নাম দিলীপ মাহাতো। বাড়ি কোটশিলা থানা এলাকার হেঁসেলবেড়া গ্রামে।

বৃহস্পতিবার রাতে রাঁচি-পুরুলিয়া সড়কে ঝালদা থানার বিরসা মোড়ে নাকা তল্লাশি চলার সময় পুরুলিয়ার দিক থেকে আসা ঝাড়খন্ডের নম্বরের একটি মারুতি আটকায় পুলিশ। পুলিশকে দেখে সেই সময় ওই গাড়িতে থাকা ৪-৫ জন ব্যক্তি পালিয়ে যায়। সন্দেহ বাড়ায় ওই গাড়িটিতে তল্লাশি চালিয়ে ৫টি বাক্স থেকে ৫৮২ বোতল কাশির সিরাপ উদ্ধার হয়। এই মর্মে বৈধ কোনো নথি না দেখাতে পারায় ওই গাড়ির চালককে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় ঝালদা থানার পুলিশ মাদক পাচার বিরোধী আইনে একটি মামলা রুজু করে তদন্তে নামে। শুক্রবার ধৃতকে পুরুলিয়া আদালতে তোলা হলে তাঁর জেল হেফাজত হয়।

পুলিশ ওই চালককে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, এই সিরাপগুলি নেশার কাজে ব্যবহারের জন্যই পাচার করা হচ্ছিল। ঝাড়খণ্ডের বোকারো থেকে একাধিক গাড়ি পাল্টে পুলিশের চোখে ধুলো দিয়ে এগুলি বিভিন্ন জায়গায় পাচারের কথা ছিল। পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভা মুরুগন বলেন, ‘‘মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। খোঁজ চলছে পলাতকদের।’’

Advertisement


Tags:

Advertisement