Advertisement
০৪ মার্চ ২০২৪
Electric

Arrest: পুলিশের চোখে লঙ্কার গুঁড়ো ছেটাল দম্পতি, বৈদ্যুতিক খুঁটি বদলাতে গিয়ে বিপাকে কর্মীরা

আচমকা ব্যবসায়ী এবং তাঁর স্ত্রী সুষমা পুলিশকে লক্ষ্য করে নুন এবং লঙ্কার গুঁড়ো ছোড়েন। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান পুলিশ কর্মীরা।

পুলিশের চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে গ্রেফতার।

পুলিশের চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে গ্রেফতার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১৮:৪৪
Share: Save:

বিদ্যুতের লাইনে মেরামতির কাজ করতে বাধা দিচ্ছেন স্থানীয় এক ব্যবসায়ী। বিদ্যুৎ দফতরের তরফে এমন অভিযোগ পেয়ে ওই ব্যবসায়ীকে বুঝিয়ে সুঝিয়ে মেরামতির কাজ করাতে গিয়ে আক্রমণের শিকার পুলিশ। অভিযোগ, চোখে নুন এবং লঙ্কার গুঁড়ো ছিটিয়ে পুলিশকে আক্রমণ করেন স্থানীয় এক ব্যবসায়ী এবং তাঁর স্ত্রী। ঘটনায় বেশ কয়েক জন পুলিশকর্মী জখম হয়েছেন। পুলিশ ওই ব্যবসায়ী এবং তাঁর স্ত্রীকে গ্রেফতার করেছে। বাঁকুড়ার ছাতনা থানার খড়বোনা এলাকার এই ঘটনায় মঙ্গলবার চাঞ্চল্য ছড়িয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, কালবৈশাখীতে বিদ্যুতের হাইটেনশন তারে গন্ডগোলের জেরে সোমবার দুপুর থেকে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে ছাতনার খড়বোনা এলাকার বেশ কয়েকটি গ্রাম। এই খবর পাওয়ার পর সোমবার বিকালে বিদ্যুৎ দফতরের কর্মীরা বিদ্যুতের তারে মেরামতি শুরু করেন। বিদ্যুৎ দফতরের কর্মীরা বুঝতে পারেন, খড়বোনা এলাকার মিষ্টি ব্যবসায়ী মৃত্যুঞ্জয় কুন্ডুর বাড়ি লাগোয়া একটি কাঠের বিদ্যুতের খুঁটিতেই গন্ডগোল। বিদ্যুৎকর্মীরা কাঠের খুঁটি বদলে কংক্রিটের খুঁটি বসাতে গেলে ওই ব্যবসায়ী বাধা দেন বলে অভিযোগ। ব্যবসায়ীর বাধায় তখনকার মতো মেরামতির কাজ না করেই ফিরতে হয় বিদ্যুৎ দফতরের কর্মীদের। বিদ্যুৎ দফতরের তরফে বিষয়টি জানানো হয় ছাতনা থানায়।

মঙ্গলবার সকালে ফের বিদ্যুৎ দফতরের কর্মীদের সঙ্গে নিয়ে ওই এলাকায় যায় পুলিশ। মৃত্যুঞ্জয়কে বুঝিয়েসুঝিয়ে বিদ্যুতের লাইন মেরামতির চেষ্টা করা হয়। অভিযোগ, এই সময় আচমকা মৃত্যুঞ্জয় এবং তাঁর স্ত্রী সুষমা পুলিশকে লক্ষ্য করে নুন এবং লঙ্কার গুঁড়ো ছোড়েন। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান পুলিশ কর্মীরা। এই সময় ওই দম্পতি পুলিশকর্মীদের পোশাক ছিঁড়ে দেন বলেও অভিযোগ। পরে আরও পুলিশ গিয়ে দম্পতিকে গ্রেফতার করে। মঙ্গলবারই ওই দম্পতিকে বাঁকুড়া জেলা আদালতে হাজির করে পুলিশ। আদালত দু’জনকেই ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

আরও পড়ুন:
আরও পড়ুন:

বাঁকুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বিবেক বর্মা বলেন, ‘‘সরকারি কাজে বাধা দেওয়া এবং পুলিশের উপর আক্রমণের ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’

বিদ্যুৎ দফতরের এক আধিকারিক বলেন, ‘‘মৃত্যুঞ্জয় কুন্ডুর জায়গায় দীর্ঘ দিন ধরে একটি কাঠের খুঁটি ছিল। সেই খুঁটি নষ্ট হয়ে যাওয়ায় সমস্যা হচ্ছিল। সেই খুঁটি বদল করে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে গেলে ওই ব্যবসায়ী দম্পতি আমাদের কর্মীদের বাধা দেন। বিষয়টি সোমবার রাতে পুলিশকে জানানো হয়েছিল। এর পর মঙ্গলবার পুলিশ ওই এলাকায় গেলে বিপত্তি ঘটে।’’

তবে আদালতে অভিযুক্ত ব্যবসায়ী মৃত্যুঞ্জয় বলেন, ‘‘আমি আমার নিজের বাড়ির মধ্যে বিদ্যুতের খুঁটি পুঁততে দিতে নারাজ। সে কারণেই আমাদের বিনা অপরাধে পুলিশ গ্রেফতার করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE