Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Birbhum

এক স্ত্রী তৃণমূলে, অন্য জন বিজেপির প্রচারে! পঞ্চায়েত ভোটের আগে সিউড়িতে ‘দিলদার-ভোট’

পাঁচ বছর আগে ভোটযুদ্ধে নিহত হয়েছিলেন। পঞ্চায়েত ভোটে তাঁকেই ‘ইস্যু’ করে প্রচারে ঝাঁপাল শাসক ও বিরোধী। সেই প্রচারে যুদ্ধে হাজির করানো হল দিলদারের দুই স্ত্রীকে!

দিলদারের এক ‘স্ত্রী’ তৃণমূলের প্রচারে। অন্য জন, বিজেপিতে! যদিও এক জনের দাবি, দিলদার দ্বিতীয় বিয়ে করেননি।

দিলদারের এক ‘স্ত্রী’ তৃণমূলের প্রচারে। অন্য জন, বিজেপিতে! যদিও এক জনের দাবি, দিলদার দ্বিতীয় বিয়ে করেননি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৯:০০
Share: Save:

এক পঞ্চায়েত ভোটের সময় খুন হয়েছিলেন তিনি। আবার এক পঞ্চায়েত ভোটের মুখে সেই মৃত দিলদার খানকে নিয়ে প্রচারে তৃণমূল এবং বিজেপি। দিলদারের এক স্ত্রীকে দেখা গেল ঘাসফুল শিবিরের হয়ে প্রচারে। অন্য স্ত্রী বিজেপির!

এ যেন ঠিক শাসক বনাম বিরোধীর সভা এবং পাল্টা সভার মতো। ৫ বছর আগে পঞ্চায়েত নির্বাচনের আগে দুষ্কৃতীদের ছোড়া গুলিতে মৃত্যু হয়েছিল দিলদারের। এ বার পঞ্চায়েত ভোটে তাঁকেই ‘ইস্যু’ করে প্রচারে ঝাঁপাল শাসক ও বিরোধী। আর সেই প্রচার-যুদ্ধে হাজির করানো হয়েছে দিলদারের দুই বিধবা স্ত্রীকে।

বৃহস্পতিবার বিজেপির বীরভূম সাংগঠনিক জেলার সভাপতি ধ্রুব সাহা ব্লক অফিসে হাজির হয়েছিলেন দিলদারের এক স্ত্রীকে সঙ্গে নিয়ে। শুক্রবার তৃণমূলের ব্লক সভাপতিকে সঙ্গে নিয়ে ব্লক অফিসে দেখা গেল দিলদারের অন্য স্ত্রীকে। শুধু তা-ই নয়, তৃণমূল এবং বিজেপি, দুই শিবিরেরই দাবি, তাদের সঙ্গে থাকা মহিলাই দিলদারের ‘আসল বৌ’।

সিউড়ির কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা ছিলেন দিলদার। পঞ্চায়েত ভোটে তাঁর মৃত্যুকে ঘিরে শোরগোল তৈরি হয়েছিল। শাসক দলের তরফে মৃত দিলদারের পরিবারকে বিভিন্ন সহয়োগিতার আশ্বাস দেওয়া হয়। দিলদারের স্ত্রী লুৎফা বিবিকে জেলা পরিষদের অস্থায়ী কর্মী হিসাবেও নিযুক্ত করা হয়।

এখন বিজেপি দাবি করছে, দিলদারের ‘আসল স্ত্রী’ আসলে ফিরোজা বেগম। বৃহস্পতিবার সিউড়ি-১ ব্লকের বিডিওর কাছে তাঁকে নিয়ে হাজির হন বিজেপি নেতৃত্ব। নালিশ করেন, স্বামীর অবর্তমানে কোনও সরকারি সুবিধা পাননি তিনি। ফিরোজাও নিজেকে দিলদারের ‘দ্বিতীয় স্ত্রী’ বলে দাবি করেছেন। যদিও শুক্রবার লুৎফা বিবি দাবি করেছেন দিলদারের কোনও দ্বিতীয় স্ত্রী নেই। ভোটের আগে গল্প সাজিয়ে বিজেপি প্রচার করছে। যদিও গেরুয়া শিবির তা মানতে নারাজ। সব মিলিয়ে দুই দলে দুই ‘স্ত্রী’কে নিয়ে প্রচারে যুযুধান দুই শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum Panchayat Election TMC BJP Suri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE