Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

যোগী-স্মৃতিরা আসুন, চান জেলা নেতৃত্ব

যদিও রাজনাথ সিংহ বা যোগী আদিত্যনাথের মতো নেতারা বীরভূমে সভা করবেন করবেনই, এটা নিশ্চিত করেননি  রাজ্যে বিজেপি নেতৃত্ব।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
  সিউড়ি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৮:২১
Share: Save:

বীরভূমে মঙ্গলবার পরিবর্তন যাত্রায় রথের চাকা গড়ানোর কথা দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার হাত ধরে। কিন্তু শুধু নড্ডা নন, ওই যাত্রাপথে বিভিন্ন সভার বক্তব্য রাখার জন্য কেন্দ্র ও রাজ্য বিজেপির একাধিক হেভিওয়েট নেতার নাম প্রস্তাব করেছে জেলা বিজেপি। তাতে রয়েছে দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, স্মৃতি ইরানি, কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, মুকুল রায়, শুভেন্দু অধিকারীর মতো নেতার নাম। তবে দলের উপরের স্তর থেকে সম্মতির পরে শেষ পর্যন্ত কারা আসবেন তা এখনও নিশ্চিত নয়।

বিজেপির জেলা নেতৃত্বের দাবি, রাজ্য নেতৃত্বের সম্মতি নিয়ে তালিকা তৈরি হয়েছে। একটি দুটি সূচির পরিবর্তন হলেও আসছেন অনেক নেতাই। যদিও রাজনাথ সিংহ বা যোগী আদিত্যনাথের মতো নেতারা বীরভূমে সভা করবেন করবেনই, এটা নিশ্চিত করেননি রাজ্যে বিজেপি নেতৃত্ব। এখনও নিশ্চিত নয় পুলিশ ও গোয়েন্দা বিভাগও।

দুবরাজপুরের সারদা ফুটবল ময়দানে স্মৃতি ইরানি ও শুভেন্দু অধিকারী সভা করবেন ধরে নিয়ে প্রস্ততি নিতে বলা হয়েছে বলে বিজেপি সূত্রে দাবি। দিলীপ ঘোষের রোড শো হওয়ার কথা বোলপুরে। প্রস্ততি নিতে বলা হয়েছে সেখানেও।

ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই অনুব্রত মণ্ডলের গড়ে প্রচারের চড়া সুর বেঁধে দেওয়ার এই পরিকল্পনায় উৎসাহী বিজেপি শিবির। দলের জেলা নেতাদের কথায়, ‘‘এত সংখ্যক নেতা নেত্রী সাড়ে চারদিনের বীরভূমের প্রায় সবকটি বিধানসভা চষে ফেললে শুধু দলের কর্মীরাই উজ্জীবিত হবেন তাই নয়, ভোটাররাও নিজেদের মন স্থির করার সাহস পাবেন।’’

শাসক তৃণমূল অবশ্য বিজেপির এই প্রচার পরিকল্পনাকে আমল দিতে নারাজ। তৃণমূলের জেলা সহ-সভাপতি অভিজিত সিংহ বলছেন, ‘‘কে কোথায় এলেন কী বললেন, সেটা সাধারণ মানুষের কাছে বিবেচ্য নয়। উন্নয়নই আসল। তৃণমূলের আমলে প্রতিটি পরিবার সেই উন্নয়নের সাক্ষী। সেটাই ভোটদানের ক্ষেত্রে একমাত্র বিবেচ্য হতে যাচ্ছে।’’ তবে তৃণমূলের অন্দরের খবর, মঙ্গবারই বোলপুরে দলের একটি বৈঠক ডেকেছেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

দলের অন্দরে যেমনই প্রস্তুতি চলুক না কেন, পরিবর্তন যাত্রা নিয়ে প্রকাশ্যে কটাক্ষ করতে ছাড়েননি অনুব্রত। সোমবার সিউড়িতে তিনি বলেন, ‘‘মাত্র চার দিন কেন, ১১টা বিধানসভা কমপক্ষে ৬দিনের কর্মসূচি নিতে পারত। খেলা এখনও শুরু হয়নি। শুরু হবে। জিতব আমরাই।’’ বিজেপির প্রতিক্রিয়া, ভোট বাক্সেই তা বোঝা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Yogi Adityanath Smriti Irani Ratha Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE