Advertisement
০২ মে ২০২৪
Birbhum

পঞ্চায়েতের আগে আবার অনুব্রতের জেলায় অস্ত্র উদ্ধার, কাদের কাছে বিক্রির উদ্দেশ্য ছিল?

সোমবার ভোরে নানুরের বেনেরা গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। যাঁর বাড়ি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে, তাঁর নাম জেরমান শেখ। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

দু’টি দেশি বন্দুক, একটি উন্নতমানের ৭.৬৫ এমএম, সাতটি ৮এমএম ও দু’টি ৭.৬৫ এমএম গুলি উদ্ধার হয়েছে। নিজস্ব ছবি।

দু’টি দেশি বন্দুক, একটি উন্নতমানের ৭.৬৫ এমএম, সাতটি ৮এমএম ও দু’টি ৭.৬৫ এমএম গুলি উদ্ধার হয়েছে। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১১:১১
Share: Save:

দুয়ারে পঞ্চায়েত নির্বাচন। সেই আবহে আবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের জেলা বীরভূম থেকে বিপুল অস্ত্র উদ্ধার হল। সোমবার ভোরে নানুরের বেনেরা গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। যাঁর বাড়ি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে, তাঁর নাম জেরমান শেখ। তাঁকে গ্রেফতার করা হয়েছে। সোমবারই ধৃতকে বোলপুর মহকুমা আদালতে হাজির করানো হবে।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্র মারফত খবর পেয়ে জেরমানের বাড়িতে তল্লাশি চালানো হয়। বাড়িতে খাটের নীচ থেকে বস্তায় মোড়ানো অবস্থায় দু’টি দেশি বন্দুক, একটি উন্নতমানের ৭.৬৫ এমএম, সাতটি ৮এমএম ও দু’টি ৭.৬৫ এমএম গুলি উদ্ধার হয়েছে। তদন্তকারীদের দাবি, জেরমানকে গ্রেফতার করে জানা গিয়েছে, বাইরে থেকে আগ্নেয়াস্ত্র কিনে আনা হয়েছে। রাজনৈতিক নেতাদের কাছে সেগুলি বিক্রি করাই উদ্দেশ্য ছিল। যদিও এই দাবি কতটা সত্য, তা যাচাই করে দেখছেন তদন্তকারীরা।

গত এক মাসে রাজনৈতিক খুন, বোমাবাজি এবং অস্ত্র উদ্ধারের মতো ঘটনা প্রকাশ্যে এসেছে বীরভূম থেকে। সাধারণত গ্রামেগঞ্জে অস্ত্র উদ্ধারের ঘটনায় বেশিরভাগ ক্ষেত্রে ওয়ান-শটার বা বন্দুক জাতীয় আগ্নেয়াস্ত্র দেখা যায়। কিন্তু বীরভূমে একাধিক ক্ষেত্রে উদ্ধার হয়েছে ৯ এমএম এবং ৭.৬৫ এমএম-এর মতো আধুনিক পিস্তল। যা বিহারের মুঙ্গের থেকে ঝাড়খণ্ডের পাকুড় হয়ে বীরভূম-সহ রাজ্যের অন্যত্র ঢুকছে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। যা ঘিরে পঞ্চায়েত ভোটের আগে উত্তেজনাও ছড়াতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE