Advertisement
২৯ মে ২০২৪
Crime

বোমা দেখে আতঙ্ক গ্রামে

রাস্তার যে অংশে বোমা-গুলি পড়েছিল তা ঘিরে ফেলেন পুলিশ কর্মীরা।

 ঘটনাস্থল: তৃণমূলের এই দফতরের সামনেই মেলে বোমা। নিজস্ব চিত্র

ঘটনাস্থল: তৃণমূলের এই দফতরের সামনেই মেলে বোমা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
বোলপুর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ০০:৩০
Share: Save:

রাস্তার উপরে পড়ে রয়েছে বোমা। বুধবার সকালে তা দেখেই আতঙ্ক ছড়াল বোলপুরের সিয়ান মুলুক পঞ্চায়েতের সিয়ান গ্রামে। শাসক তৃণমূলের কার্যালয়, পঞ্চায়েত দফতর-সহ গ্রামের পাঁচটি জায়গা থেকে উদ্ধার হয় প্রায় ৫০টি বোমা। পুলিশ অবশ্য জানিয়েছে বোমার মতো দেখতে হলেও বেশিরভাগই ছিল নকল বোমা। তবে ঘটনার জেরে গ্রামে ব্যাপক আতঙ্ক ছড়ায়। পুলিশ সুপার শ্যাম সিংহ বলেন, ‘‘যে বোমাগুলি উদ্ধার হয়েছে সেগুলির মধ্যে দুই থেকে তিনটি তাজা বোমা ছিল। বাকি পাথর, সুতলি দিয়ে মোড়া নকল বোমা ছিল। কেউ বা কারা বিশেষ উদ্দেশ্য নিয়ে এ কাজ করেছে বলে অনুমান করা হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।’’ তৃণমূল ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছে। বিজেপি অভিযোগ অস্বীকার করেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার ভোরে মাছ ধরতে যাওয়ার পথে কয়েকজন গ্রামবাসী দেখতে পান সিয়ান মুলুক পঞ্চায়েতের সামনের রাস্তায় আনাচে-কানাচে বোমা পড়ে রয়েছে। এরপর তাঁরা গ্রামের বাকিদের খবর দেন। খবর জানাজানি হতেই ঘটনাস্থলে ভিড় করেন গ্রামবাসী। বোলপুর থেকে নানুর যাওয়ার মূল রাস্তায় প্রায় ২০০ মিটার রাস্তাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে বোমা পড়ে থাকতে দেখা যায়। খবর দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে বোলপুর থানার পুলিশ-সহ সিআইডির বম্ব স্কোয়াডের সদস্যরা পৌঁছন।

রাস্তার যে অংশে বোমা-গুলি পড়েছিল তা ঘিরে ফেলেন পুলিশ কর্মীরা। বোমা উদ্ধারের কাজ শুরু করেন সিআইডির বম্ব স্কোয়াডের সদস্যরা। এ দিন সিয়ান গ্রামে থাকা তৃণমূলের দলীয় কার্যালয়-সহ একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সামনে, সিয়ান মুলুক পঞ্চায়েত দফতরের সামনে-সহ ৫টি জায়গা থেকে এদিন প্রায় চল্লিশটির কাছাকাছি বোমা উদ্ধার করে বম্ব স্কোয়াড। বোমাগুলি উদ্ধার করার সময় নিরাপত্তার খাতিরে বোলপুর-নানুর মূল রাস্তাটিতে কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ করে রাখা হয়। যার জেরে এ দিন মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়া বেশকিছু পরীক্ষার্থীও কিছুক্ষণের জন্য আটকে পড়েন যানজটে। এরপর বোমাগুলি উদ্ধার করে গ্রাম সংলগ্ন একটি ফাঁকা জায়গায় নিষ্ক্রিয় করেন বম্ব স্কোয়াডের কর্মীরা। এলাকার বাসিন্দা ডালিম আলি, মধুসূদন সাঁতরা বলেন, ‘‘এই ঘটনার পর থেকে আমরা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছি।’’

তৃণমূল এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছে। সিয়ান মুলুকের তৃণমূলের অঞ্চল সভাপতি সাদরেল আলা বলেন, ‘‘বিজেপি পয়সা দিয়ে বাইরের কিছু লোককে দিয়ে মানুষের মধ্যে ভয় সৃষ্টি করার জন্যই এই সমস্ত কাজ করাচ্ছে। আমরা পুলিশকে এই বিষয়ে তদন্ত করতে বলেছি।’’ বিজেপির বিরুদ্ধে তাদের দলীয় কার্যালয়ের পিছনের দিকের একটি জানালা লক্ষ করে কয়েকটি বোমা মারার অভিযোগও তুলেছে তৃণমূল। বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল বলেন, ‘‘তৃণমূলের লোকেরা এই সমস্ত কাজ করে বিজেপির নামে চাপাতে চাইছে। আমি প্রশাসনের কাছে আবেদন রাখব কোনও রং, দল না দেখে দোষীদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Bomb TMC Party Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE